NarayanganjToday

শিরোনাম

এসপি হারুন সম্পর্কে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


এসপি হারুন সম্পর্কে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

নারায়ণগঞ্জের বিদায়ী পুলিশ সুপার হারুন অর রশীদের ব্যাপারে উত্থাপিত অভিযোগের বিষয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সচিবালয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি ওই কথা বলেন। কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সভায় সভাপতিত্ব করেন।

বুধবার আপনার একটি ভিডিও ভাইরাল হয়েছে একজন সাংবাদিক বলতেই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমার মনে হয় এই প্রসঙ্গটি থাক। এটা তো আমাদের অ্যাডমিনিস্ট্রেটিভ ব্যাপার, এটা নিয়ে জিজ্ঞাসা করার দরকার কী?’

এছাড়াও এসপি হারুনের ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ এসেছে যে, উনি চাঁদাবাজি করছিলেন, একজনকে উঠিয়ে নিয়ে গিয়েছিলেন। তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে কি না- এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেখুন, তিনি উঠিয়ে নিয়ে গেছেন নাকি কী করেছেন, এটা তো তদন্তের ব্যাপার। তদন্তের আগে আমরা কী বলব তিনি অপরাধ করেছেন? তদন্তের পরই আমরা এগুলো খোলাসা করে বলতে পারব।’

তদন্ত কী শুরু করেছেন- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘সেটা তো শুরু হবেই, আমরা মাত্রই তো তাকে সেখান থেকে বদলী করেছি।’

প্রসঙ্গত, রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার হারুনকে নারায়ণগঞ্জ থেকে সরিয়ে পুলিশ সদরদপ্তরে পুলিশ সুপার (টিআর) হিসেবে বদলীর কথা জানানো হয়।

পারটেক্স গ্রুপের কর্ণধার এম এ হাশেমের ছেলে আমবার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজের স্ত্রী ও সন্তানকে গত শুক্রবার ভোররাতে সিদ্ধিরগঞ্জ থেকে আটকের বিষয়ে শনিবার সংবাদ সম্মেলন করেছিলেন হারুন। তিনি দাবি করেছিলেন, ওই গাড়ি থেকে ইয়াবা, মদ ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তবে অভিযোগ আসে, চাঁদা না পেয়ে শওকত আজিজের স্ত্রী-সন্তানকে ঢাকার গুলশানের বাসা থেকে ধরে নারায়ণগঞ্জে নিয়ে গিয়েছিলেন এসপি হারুন। ইন্টারনেটে এর একটি ভিডিও সে সময় ছড়িয়ে পড়ে।

৭ নভেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে