NarayanganjToday

শিরোনাম

শহরে যানজট নিরসনে চলছে অভিযান, ২৫ অটো আটক


শহরে যানজট নিরসনে চলছে অভিযান, ২৫ অটো আটক

শহরের যানজট নিরসনে ব্যাটারী চালিত অটো রিকশা আটক অভিযান শুরু করেছে পুলিশ। এ লক্ষ্যে সোমবার (১১ নভেম্বর) দিনব্যাপী শহরের বিভিন্ন স্থান থেকে ২৫টি অটো রিকশা আটক করা হয়েছে।

এই অভিযান ধারাবাহক ভাবে চলবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) ডিআইও-১ মোমিনুল ইসলাম।

তিনি জানান, প্রথমত অটো রিকশাগুলো শহরের ঢোকার কোনো অনুমোদন নেই। দ্বিতীয়ত এগুলো শহরের যানজট সৃষ্টির অন্যতম একটা কারণ। ফলে যানজট নিরসনে এই অভিযান শুরু হয়েছে। নিয়মিত এই অভিযান চলবে।

এদিকে সম্প্রতি মাসদাইরস্থ নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সের সামনে রাস্তা পার হওয়ার সময় পুলিশ লাইন স্কুলের প্রধান শিক্ষিকা মাহমুদা বেগম অটো রিকশার চাপায় নিহত হন। এ ঘটনায় নিহতের পরিবারকে সান্ত¦না দিতে গিয়ে উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক জানিয়েছিলেন, অটো রিকশার কোনো বৈধতা নেই। এদের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা গ্রহণ করা হবে।

কারো কারো ধারণা, অটো রিকশার চাপায় প্রধান শিক্ষিকা নিহত হওয়ার ঘটনায় অটো আটকের এই অভিযান শুরু করেছে জেলা পুলিশ। তবে, এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে সাধারণ মানুষের মধ্যে। এক পক্ষ বলছে, অটো যেখানে তৈরি হয় তাদেরকে আটক করা দরকার। তাছাড়া এভাবে এদের আটকে দিলে অনেক মানুষ বেকার হয়ে যাবে। তার থেকে বরং এগুলোর বৈধতা দেওয়ার ব্যবস্থা করা হোক। একটা নিয়মের মধ্যে আনার ব্যবস্থা করা হোক।

অন্য আরেকটি পক্ষ বলছে, অটো রিকশা এতটাই বেপরোয়া হয়েছে যে এরা যেখানে সেখানে দুর্ঘটনা ঘটাচ্ছে। যানজট সৃষ্টি করছে। বিদ্যুৎ ঘাটতির মূলেও এরা। তাই এগুলো বন্ধ করে দেওয়া উচিৎ। এতে করে যানজট কমবে, বিদ্যুৎ বাঁচবে।

১১ নভেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে