NarayanganjToday

শিরোনাম

প্রেসক্লাব সভাপতির পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মাহফিল


প্রেসক্লাব সভাপতির পিতার মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মাহফিল

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক খবরের পাতার সম্পাদক আইনজীবী মাহবুবুর রহমান মাসুমের পিতা ভাষা সৈনিক মরহুম এম আবু বকর সিদ্দিকীর ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে শহরের আলম খান রোডে বাস ভবনে এই মিলাদ ও দোয়ার মাহফিল হয়। এতে শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষজনসহ মরহুমের আত্মীয় স্বজন ও গুণগ্রাহীরা উপস্থিত ছিলেন।

এরমধ্যে উপস্থিত ছিলেন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আইনজীবী আনিসুর রহমান দিপু, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সিপিবির জেলার সভাপতি হাফিজুল ইসলাম, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হালিম আজাদ, হাবিবুর রহমান বাদল, নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ সাংবাদিক রোমন রেজা, মোস্তফা করিম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান শামীম, সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ, নাহিদ আজাদ, বিল্লাল হোসেন রবিন, এম এ খান মিঠু, রফিকুল ইসলাম জীবন, হারুন অর রশীদ চৌধুরী স্বপন, সীমান্ত প্রধান, মোহাম্মদ কামাল হোসেন, শওকত আলী সৈকত, মজিবুল হক পলাশ, ফখরুল ইসলাম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধরণ সম্পাদক শাহীন মাহমুদ, মাকসুদুর রহমান, মাহফুজ সিহান, হাজী শ্যামল, মোক্তার হোসেন, বিশাল আহমেদ প্রমূখ।

প্রসঙ্গত, জীবদ্দশায় মরহুম এম আবু বকর সিদ্দিক আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি ১৯৫২ সালের ভাষা আন্দোলনে কারাবরণ করেন। ১৯৫৪ সালের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়ে নারায়ণগঞ্জে তার উল্লেখযোগ্য ভূমিকা ছিল। এরপর যুক্তফ্রন্টের বিপর্যয়ের পর তিনি রাজনৈতিক কর্মকান্ড থেকে নিজেকে সরিয়ে নেন। সেসময়ে তার একমাত্র রাজনৈতিক উপন্যাস “আবার সূর্য উঠবে” পাঠক সমাজে বিপুল সমাদৃত হয়েছিল। তিনি মহিলা মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক এবং নারায়ণগঞ্জ আদর্শ স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি ও কিন্ডার কেয়ার স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ধান-চাল মিলস মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি দায়িত্ব পালন করেছেন। ২০০৩ সালে ১২ নভেম্বর ৭৫ বৎসর বয়সে তিনি মৃত্যুবরন করেন।

১২ নভেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে