NarayanganjToday

শিরোনাম

মাদক ও অস্ত্র মামলায় বিসিবি পরিচালকের আত্মসমর্পণ, জামিন


মাদক ও অস্ত্র মামলায় বিসিবি পরিচালকের আত্মসমর্পণ, জামিন

মাদক ও অস্ত্র আইনের পৃথক দুই মামলায় নিম্ন আদালত থেকে জামিন পেয়েছেন পারটেক্স গ্রুপের কর্ণধার আবুল হাশেমের ছেলে ও আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজ রাসেল। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও গুলশান ক্লাবের সভাপতি।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে নারাযণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদেরের আদালত এই জামিন মঞ্জুর করেন।

এদিন শওকত আজিজ রাসেল আইনজীবী আবুল কালাম আজাদের মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে ৫ হাজার টাকা বন্ডে পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে ৪ নভেম্বর হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রাসেলের অন্তর্বর্তীকালিন জামিন প্রদান করেন এবং নি¤œ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

রাসেলের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, আজ হাইকোর্টের নির্দেশ মতে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটে কোর্টে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত ৫ হাজার টাকা বন্ডে পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ১ নভেম্বর শওকত আজিজ রাসেলের গাড়ি থেকে বিপুল পরিমাণ মাদক ও গুলি উদ্ধার করা হয়েছিলো বলে দাবি করেছিলো পুলিশ। ওইদিন গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গাড়িটি আটক করে তল্লাশি করে এবং মাদক ও গুলি উদ্ধার করা হয় বলে জানানো হয়। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ মাদক ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন।

পুলিশ জানিয়েছিলো, রাসেলের (ঢাকা মেট্টো-ঘ-১৩-৮৩৭৫) গাড়ি থেকে ২৮ রাউন্ড গুলি, ১ হাজার ২০০পিস ইয়াবা, ২৪ বোতল বিভিন্ন ব্র্যান্ডের মদ, ৪৮ ক্যান বিয়ার এবং নগদ ২২ হাজার তিনশ টাকা উদ্ধারের কথা জানায়।

১৯ নভেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে