NarayanganjToday

শিরোনাম

৪শ শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ


৪শ শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কাশিপুর গোয়ালবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪শ শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। শিক্ষার্থীদের মুখে হাসি ফুটাতে এই স্কুল ব্যাগগুলো তুলে দেয়া হয়।

রোববার (১ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্দেগে এবং কাশিপুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

স্কুল ব্যাগ বিতরণ অনুষ্ঠানে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আনিছুর রহমান শ্যামলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল ইসলাম প্রমুখ।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির ইউএনও নাহিদা বারিক বলেন, সরকারের পক্ষ হতে আমরা প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যা যা দেয়ার প্রয়োজনে সব কিছু দিবো। স্কুল ব্যাগ, টিফিন বক্স, খাতা কলমসহ অন্যান্য জিনিসপত্র দেয়া হবে। সামনে জানুয়ারী মাসের এক তারিখে তোমরা নতুন বই পাচ্ছো। সরকারী ভাবে তোমাদের সব কিছু দেয়ার ব্যবস্থা করছে। কিন্তু তোমাদেরও দায়িত্ব রয়েছে, তোমাদের ভাল ভাবে লেখা পড়া করে মানুষের মত মানুষ হতে হবে। দেশ ও জাতির মুখ উজ্জল করতে হবে। আর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের অভিভাবক যারা রয়েছে তাদেরকে আমি বলতে চাই, আপনারা আপনাদের সন্তানের প্রতি খেয়াল রাখতে হবে। আপনার সন্তান ঠিকমত লেখাপড়া করছেন কিনা এবং আপনার কার সাথে মিশছে এবং কোথায় যাচ্ছে, এসব বিষয় গুলো আপনাকে খোজখবর রাখতে হবে। আর আপনাদের চেয়ারম্যান সাহেব খুব ভাল মানুষ। কাশিপুর প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ভাল চিন্তা করেন এবং কিভাবে স্কুল গুলোর লেখাপড়ার মান বৃদ্ধি করা যায় তার খোজ খবর রাখেন। তাই কাশিপুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় একটি স্কুলের ৪’শ শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ দেয়া হলো। সামনে আরো অনেক কিছু দেয়া হবে। আর পর্যায়ক্রমে সব স্কুল গুলোতে স্কুল ব্যাগ দেয়া হবে। 

১ ডিসেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে