NarayanganjToday

শিরোনাম

নারায়ণগঞ্জে ৫৭ শিশু ও নারী ধর্ষণ ও গণধর্ষণের শিকার


নারায়ণগঞ্জে ৫৭ শিশু ও নারী ধর্ষণ ও গণধর্ষণের শিকার

নারায়ণগঞ্জে চলতি বছরের গেল ১১ মাসে ১শ ৫১ জন নারী ধর্ষণ, গণধর্ষণ, নির্যাতন, হত্যার শিকার হয়েছেন বলে দাবি করেছেন বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক অ্যাড. হাসিনা পারভীন।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে শহরের নবাব সলিমুল্লাহ রোডে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এক প্রতিবেদনে এই তথ্য তুলে ধরেন তিনি।

‘ধর্ষণ ও যৌন নিপীড়ন মানবতার বিরুদ্ধে অপরাধ-আসুন এ অপরাধের বিরুদ্ধে রুখে দাড়াঁই’ -এই স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ ১৯ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে অ্যাড. হাসিনা পারভীন চলতি বছরের পয়লা জানুয়ারি থেকে শুরু করে গেল নভেম্ব পর্যন্ত সারা জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, গণধর্ষণ ও হত্যার একটি বিবরণ তুলে ধরেন প্রতিবেদনের মাধ্যমে।

প্রতিবেদনে জানানো হয়, এই এগার মাসে মোট নারী নির্যাতনের শিকার হয়েছেন ১শ ৫১ জন। এরমধ্যে নারী ও শিশু ধর্ষণ ৪৭, গণধর্ষণের শিকার ৫ জন, এবং ধর্ষণের পর হত্যার শিকার হেেছন ৬ নারী। নারী ও শিশু হত্যা ১৪ এবং যৌতুক দাবিতে স্বামীর নির্যাতনে হত্যার শিকার হয়েছেন ৪ জন। এছাড়া ২২ নারী উত্যক্তের শিকার হয়েছেন, অপহরণ ৬, শারীরিক ও মানসিক নির্যাতন ৪৩ জন এবং ৪ জন গৃহপরিচারিকা নির্যাতনের শিকার হয়েছেন। এসব নির্যাতনে মধ্যে ঊচ্চ শিক্ষিত পেশাজীবী নারীও রয়েছেন।

প্রকাশিত সংবাদ মাধ্যম থেকে প্রাপ্ত তথ্যেও ভিত্তিতে এই পরিসংখ্যান করা হয়েছে বলে প্রতিবেদন প্রকাশকালে হাসিনা পারভীন জানিয়েছেন। তবে, বাস্তবে এ পরিস্থিতি আরও বেশি ভয়াবহ বলে তিনি দাবি করেন। কেননা, সব নির্যাতনের চিত্র সংবাদ মাধ্যমে উঠে আসে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা পরিষদের সহসভাপতি আঞ্জুমান আরা আকসির, জেলা কমিটির সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, সাধারণ সম্পাদক অ্যাড. হাসিনা পারভীন, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম প্রমূখ।

এছাড়াও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, সংবাদে’র প্রনব রায়, প্রেস নারায়ণগঞ্জের সৌরভ হোসেন, মশিউর রহমান, তানভীর আহমেদ রনি, চ্যানেল ৪ টিভির সাজু হোসেন, অপরাধ রির্পোটে’র মান্নান খান বাদল, যুগের চিন্তা’র শামীমা রীতা, নিউজ ব্যাংক ২৪- এর আল-মামুন, আল-আমিন, সিএনএন বাংলা’র সবুজ ঘোষ, ৭১ টিভি’র আবির সিকদার, মাছরাঙ্গা টিভি’র মো. রুবেল প্রমূখ।

৯ ডিসেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে