NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জে আ.লীগ নেতার বাড়ি থেকে সরকারি চাল উদ্ধার


না.গঞ্জে আ.লীগ নেতার বাড়ি থেকে সরকারি চাল উদ্ধার

রূপগঞ্জে এক আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে ভিজিএফ’র চাল উদ্ধার করেছে পুলিশ। ঈদেন দিন শনিবার (১৬ জুন) দিবাগত রাতে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার আবুল বাশার টুকুর কায়েতপাড়া ইউনিয়ণের বাড়ি থেকে ওই চাল উদ্ধার করা হয়।

তবে টুকুর পরিবার থেকে দাবি করা হচ্ছে, কায়েতপাড়া ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের লোক হওয়ার কারণে স্থানীয় এমপির লোকজন তাঁকে ফাঁসিয়ে দিয়েছেন। চাল উদ্ধার করা হলেও এই চাল সে আত্মসাৎ করার জন্য এখানে রাখেনি।

এদিকে চাল উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছে রূপগঞ্জ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মনিরুজ্জামান। তিনি জানিয়েছেন এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলছে।

সূত্র জানায়, স্থানীয় এলাকাবাসীর সহায়তায় রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার আবুল বাশার টুকুর চনপাড়া এলাকার বাড়িতে অভিযান চালিয়ে ভিজিএফ’র ৩৬ বস্তা চাল উদ্ধার করা হয়। ঈদের আগের দিন ভিজিএফ কার্ডধারি দুঃস্থদের মাঝে বিতরণ করার কথা ছিলো। কিন্তু সে চাল তাঁর বাড়ি থেকে উদ্ধার করা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

কায়েতপাড়া ইউনিয়ণ পরিষদ সদস্য আবুল মেম্বার জানিয়েছেন, “ভিজিএফ’র চাল মেম্বারদের মাধ্যমে বণ্টন করা হয়। অথচ আমরা চাল পাইনি। সে কিভাবে এগুলো পেলো জানা নেই। তদন্ত হওয়া দরকার।”

এ প্রসঙ্গে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা খন্দকার আবুল বাশার টুকুর দাবি, “কায়েতপাড়া ইউনিয়ণ পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্থানীয় মেম্বার আবুলকে না পেয়ে চালগুলো আমাকে বিতরণ করার জন্য এখানে পাঠান। আমাকে ফাঁসানোর চেষ্টা চলছে।”

এদিকে একটি সূত্র জানায়, কায়েতপাড়া ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের ঘনিষ্ঠতার সূত্র ধরে ভিজিএফ’র চাল আত্মসাৎ করে খন্দকার আবুল বাশার টুকু। এরমধ্যে বেশ কয়েক বস্তা চাল খোলা বাজারে বিক্রি করার পর ঘটনাটি প্রকাশ্যে আসলে তাঁর বাড়ি থেকে ওই চাল উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজি ও আওয়ামী লীগ নেতা এবং কায়েতপাড়া চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের মধ্যে দীর্ঘদিন ধরে প্রভাব বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলছে। এ দ্বন্দ্বের জের ধরে সুমন নামে এক স্বেচ্ছাসেবকলীগ নেতা গুলিবিদ্ধ হয়ে মারাও যায়। এছাড়াও দুই গ্রুপের মধ্যে প্রায় সময়ই চলে ধাওয়া পাল্টা ধাওয়া সহ সঘর্ষের ঘটনা।

১৭ জুন, ২০১৮/এসপি/এনটি

উপরে