NarayanganjToday

শিরোনাম

বন্দরে শ্রমজীবী নারীদের জন্য ৯তলা হোস্টেল উদ্বোধন


বন্দরে শ্রমজীবী নারীদের জন্য ৯তলা হোস্টেল উদ্বোধন

শ্রমজীবী নারীদের জন্য ৯তলা বিশিষ্ট হোস্টেলের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। শনিবার (০৭ জুলাই) দুপুরের দিকে এটি উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক।

বাংলাদেশ সরকারের শ্রম মন্ত্রণালয়ের অধীনে বন্দর উপজেলার রাজবাড়ি এলাকায় এই হোস্টেল নির্মাণ করা হচ্ছে। ৫৫ একর জমির উপর ৫৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাওয়া এই হোস্টেলে ৭০০ জন শ্রমজীবী নারী বসবাস করতে পারবেন।

প্রতিমন্ত্রী মুজিবুল হক এই হোস্টেল নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত কয়েক বছরের বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল ঘটনা বলে মনে করেন। শ্রমজীবী নারীদের জন্য এই স্থাপনাও তার আরেকটি উদাহরণ।

এছাড়া মন্ত্রী এসময় সাংবাদিকদের সাথে কথা বলার সময় জানান, শহরের চাষাঢ়ায় অবস্থিত শ্রম কল্যান কেন্দ্রের একটি জমির উপর ৩০ শয্যার একটি আধুনিক হাসপাতাল করা হবে। যেখানে স্বল্প খরচে শ্রমজীবী মানুষ চিকিৎসা সেবা নিতে পারবে।

এসময় প্রতিমন্ত্রীর সাথে ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলী, সেনা কল্যান সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক শিববনাথ রায় প্রমূখ।

৭ জুলাই, ২০১৮/এনটি/এসপি

উপরে