NarayanganjToday

শিরোনাম

প্রস্তুতি সম্পন্ন : শামীম ওসমানের প্রত্যাশা ‘দেড় লাখ’


প্রস্তুতি সম্পন্ন : শামীম ওসমানের প্রত্যাশা ‘দেড় লাখ’

প্রথম বারের মতো ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত ঈদ জামাতের সকল প্রস্তুতি চূড়ান্ত করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। বুধবার (২২ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে কেন্দ্রীয় ঈদগাহ্ এবং শামসুজ্জোহা স্টেডিয়ামকে একভূত করে এই জামাত অনুষ্ঠিত হবে।

সাংসদ শামীম ওসমানের তত্বাবধায়নে আয়োজিত এই ঈদ জামাতের যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। শেষ করা হয়েছে মাঠে সামিয়ানা, ত্রিপল, প্যান্ডেল টানানোর কাজ। শুধু তাই নয়, মুসল্লিদের জন্য পর্যাপ্ত অযু ও পয়ঃব্যবস্থাও করা হয়েছে।

এবারের ঈদ জামাতের ঈমামতি করবেন নগরীর নূর মসজিদের ঈমাম ও খতিব মাওলানা আব্দুস সালাম।

এদিকে মঙ্গলবার (২১ আগস্ট) বিকেলে ঈদ জামাত স্থলে যাবতীয় প্রস্তুতি পরির্দশন করেছেন সাংসদ শামীম ওসমান ও জেলা প্রশাসক মো. রাব্বী মিয়া। এসময় সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বীণাসহ আওয়ামী লীগ ও প্রশাসনের লোকজনও উপস্থিত ছিলেন।

জামাতস্থল পরিদর্শন শেষে কাজের অগ্রগতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন সাংসদ শামীম ওসমান। এসময় তিনি উপস্থিত গণমাধ্যম কর্মীদের কাছে আশাবাদ ব্যক্ত করে বলেন, “আমাদের সকল প্রস্তুতি চূড়ান্ত। আশা করছি এখানে প্রথম বারের মতো দেড় লাখ লোক সমাগম হবে। আশা রাখি একটা সময় এই স্থানে দেশের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে।”

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. রাব্বী মিয়া গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন, “প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঝড়-বৃষ্টিতেও মুসল্লিদের জামাত আদায় করতে সমস্যা হবে না। প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। আশা করছি যথা সময় ঈদ জামাত সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে পারবো।”

প্রসঙ্গত, ঢাকা-নারায়ণগঞ্জ (পুরাতন) সড়কের অক্টো অফিস এলাকায় অবস্থিত কেন্দ্রীয় ঈদগাহ্ এবং এর দক্ষিণ পার্শে¦ অবস্থিত শামসুজ্জোহা স্টেডিয়াম। এই দুই স্থান একভূত করে এবারই প্রথম বারের মতো ঈদ জামাতের উদ্যোগ নেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। এ লক্ষ্যে নারায়ণগঞ্জ ক্লাবে শহর ও শহর তলীর বিভিন্ন আলেমদের সাথে প্রস্তুতিমূলক বৈঠকও করেন তিনি। বৈঠকে আলেমদের সাথে আলোচনা করে ঈদ জামাত ঘোষণা দেন শামীম ওসমান।

২০ আগস্ট, ২০১৮/এসপি/এনটি

উপরে