NarayanganjToday

শিরোনাম

সোনারগাঁয়ে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, ভাঙচুর


সোনারগাঁয়ে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, ভাঙচুর

সোনারগাঁ উপজেলায় ছোঁয়া মণি নামে ১৫ মাস বয়সী এক শিশুর ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠেছে। সোমবার বিকেলে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় নতুন সেবা নামের ক্লিনিকে ঘটে যাওয়া এ ঘটনায় মঙ্গলবার দুপুরের দিকে মৃত শিশুটির স্বজনসহ এলাকাবাসী এই চিকিৎসালয় ভাঙচুর করেছে।

এদিকে এ ঘটনার খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে এসে সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ^াস দিলে বিক্ষুব্ধরা শান্ত হয়। ছোঁয়া মণি উপজেলার পিরোজপুর ইউনিয়নের ভবনাথপুর গ্রামের কামরুল ইসলাম ও সাবেক ইউপি সদস্য রুনা ইসলাম দম্পতির মেয়ে।

জানা যায়, ছোঁয়া মনির জ্বর হলে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় অবস্থিত নতুন সেবা ক্লিনিকে সোমবার বিকেলে নিয়ে যায়। ওই সময়ে ডা. সাজ্জাদ হোসেন সুমন ওই শিশুর চিকিৎসা করান। স্বজনদের দাবি, ওই ডাক্তারের ভুল চিকিৎসায় ছোঁয়া মণির মৃত্যু হয়েছে

নিহত ছোঁয়া মণির মা সাবেক ইউপি সদস্য রুনা ইসলাম জানান, তার মেয়ের জ্বর হলে তাকে নতুন সেবা ক্লিনিকে নিয়ে গেলে ডা. সাজ্জাদ হোসেন সুমন তার মেয়েকে দুটি ইনজেকশন পুশ করেন। পরে তাকে বাড়িতে নিয়ে আসলে তার শরীর নীল রঙ্গের হয়ে যায়। পরে ডাক্তার সুমনকে ফোন দিলে মেয়ের মাথায় পানি ঢাললে ঠিক হয়ে যাবে বলেন। কিন্তু রাত ৮টার দিকে আমার মেয়ের শারিরিক অবস্থা আরও অবনতি হতে থাকে। একাধিকবার ডাক্তার সুমনকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। রাত ১২টার দিকে পুনরায় হাসপাতালে নেওয়ার পথে আমার মেয়ে মারা যায়।

অভিযুক্ত ডা. সাজ্জাদ হোসেন সুমন বলেন, হাসপাতালে আনার পর রোগীর জ্বর হয়ে খিচুনি হতে থাকে। রোগীর মাথায় ইনফেকশন থাকায় রোগীকে নেগেটিভ ভেবেই চিকিৎসা করিয়েছি। তবে আমার ১৮ বছরের অভিজ্ঞতায় আমার ভাগ্য খারাপ এ রোগী মারা যায়। তবে আমার চিকিৎসায় কোন গাফলতি ছিল না।

সোনারগাঁ থানার এসআই সাধন বসাক বলেন, বিষয়টি অভিজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে তদন্ত করে অভিযুক্ত ডাক্তার দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নতুন সেবা ক্লিনিকের পরিচালক মনির হোসেন বলেন, অভিযুক্ত ডাক্তারের বিষয়ে তদন্ত করে দোষী প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর আহম্মেদ চৌধুরী বলেন, নিহত শিশুর পরিবারের কাছ থেকে অভিযোগ নিয়ে জেলা সিভিল সার্জনের কার্যালয়ে শিশু রোগ বিশেষজ্ঞ দিয়ে তদন্ত কমিটি গঠন করার সুপারিশ করেছি।

২৩ অক্টোবর, ২০১৮/এসপি/এনটি

উপরে