NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জের নয়া এসপি’র যোগদান, মতবিনিময়ে যাচ্ছে না সাংবাদিকদের একাংশ


না.গঞ্জের নয়া এসপি’র যোগদান, মতবিনিময়ে যাচ্ছে না সাংবাদিকদের একাংশ

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব বুঝে নিয়েছেন হারুন অর রশিদ। মঙ্গলবার (৪ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে তিনি তার কর্মস্থলে এসে পৌঁছেন। এসময় তাকে জেলা পুলিশের কর্মকর্তারা ফুল দিয়ে বরণ করে নেন।

পুলিশ সুপার হারুন অর রশিদ বিদায়ী পুলিশ সুপার আনিসুর রহমানের স্থলাভিষক্ত হয়েছেন। এর আগে তিনি গাজীপুর জেলা পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে নবাগত পুলিশ সুপারের যোগদান করেই সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। এ লক্ষ্যে ডিএসবি থেকে স্থানীয় গণমাধ্যকর্মীদের ক্ষুদেবার্তায় তা জানিয়ে উপস্থিত থাকাবার অনুরোধ করেছেন। এদিন বিকেল ৩টার দিকে এই মতবিনিময় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে হওয়ার কথা রয়েছে।

তবে, পুলিশ সুপারের এই মতবিনিময় সভায় যোগ দিচ্ছেন না নারায়ণগঞ্জের সাংবাদিকদের একাংশ তথা নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়ন। এই দুই সংগঠনের নেতৃবৃন্দ পুলিশ সুপারের এই মতবিনিয়ম সভা বয়কট করেছেন।

প্রসঙ্গত, হারুন অর রশীদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করে ২০তম বিসিএস-এর মাধ্যমে ২০০১ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন।

২০১৪ সালের ২৪ আগস্ট পুলিশ সুপার হিসেবে গাজীপুরে যোগদান করেছিলেন। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়া ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল হারুন অর রশিদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল।

নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনঃবহাল করেন। দুই দফা মিলিয়ে ৪ বছর গাজীপুরে ছিলেন তিনি।

৪ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে