NarayanganjToday

শিরোনাম

আনন্দ ধাম সনাতন-এর কার্যকরী পরিষদ ঘোষণা


আনন্দ ধাম সনাতন-এর কার্যকরী পরিষদ ঘোষণা

সম্পূর্ণ অরাজনৈতিক, অসাম্প্রদায়িক, স্বেচ্ছাসেবী, সমাজকল্যাণমুখী সংগঠন আনন্দ ধাম সনাতন-এর ৪১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়েছে। গতকাল ৩ ডিসেম্বর, ২০১৮ সোমবার সন্ধ্যা ৭.৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ ইয়ার্ণ মার্চেন্ট এসোসিয়েশনে অনুষ্ঠিত হয়। পারস্পরিক সহযোগিতার মন্ত্র নিয়ে গঠিত কল্যাণমুখী সংগঠন আনন্দধামের এটা পঞ্চম শাখা।

আনন্দধাম সনাতনের প্রতিষ্ঠাতা সভাপতি বাবু শ্যামল দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন হল্যান্ড প্রবাসী আনন্দধামের প্রতিষ্ঠাতা ও প্রধান কার্যনির্বাহী তানভীর হায়দার খান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, হিন্দু সম্প্রদায়ের আজ আত্ম উপলব্ধির সময় এসেছে। রাজনীতির নামে, ধর্মের নামে, ভোটের নামে কিছু স্বার্থান্বেষী মহল হিন্দু সম্প্রদায়কে তাদের ব্যক্তি স্বার্থে ব্যবহার করে নিজেদের আখের গুছিয়ে নেয়। তিনি বলেন এই স্বার্থান্বেষী মহল থেকে নিজেদের মুক্ত করতে অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠায় আনন্দধাম সনাতন হবে হিন্দু সম্প্রদায়ের আত্ম উপলব্ধির চারণক্ষেত্র।

সভায় সর্বসম্মতিক্রমে শ্যামল দত্তকে সভাপতি ও বাবু অমর মন্ডলকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি নিয়ে আনন্দধাম সনাতন গঠন করা হয়। এই সংগঠনের প্রতিষ্ঠাতা তানভীর হায়দার খান এর পক্ষে অনুষ্ঠানে বিশেষ অতিথি আনন্দধামের কর্ণধার সাবেক প্যানেল মেয়র শারমিন হাবিব বিন্নী আনুষ্ঠানিকভাবে এই কমিটি ঘোষণা করেন ও নবগঠিত কমিটির সবাইকে স্বাগত জানিয়ে বলেন আনন্দধামের এই বিস্তার যদি আমরা অব্যাহত রাখতে পারি তাহলে আমরা খুব নিকট ভবিষ্যতেই সম্মিলিত প্রচেষ্টায় পুরো সমাজকেই এক আনন্দধামে পরিণত করতে পারবো।

আনন্দধামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহ আলম-এর সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানের উদ্বোধন করে স্বাগত বক্তব্য রাখেন আলহাজ্ব দীল মোহাম্মদ দীলু। তিনি তার বক্তব্যে আনন্দধাম গঠনের উদ্দেশ্য ও এর কল্যাণমূলক বিভিন্ন পরিকল্পনা সভাকে অবহিত করেন। দীল মোহাম্মদ দীলু আরো বলেন আমরা বাংলাদেশের সমস্ত অঞ্চলে আনন্দধাম প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনন্দধাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আজিজুল ইসলাম  বাবু ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মতিউর রহমান মুক্তি। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন আনন্দধাম রূপগঞ্জের সভাপতি ও কেন্দ্রীয় পরিচালক ডাঃ মোনতাসির আহমেদ, ইকবাল হোসেন মান্নান, আবদুল হাই প্রধান, আফজাল হোসাইন, মঞ্জুর মুন্না, শওকত জুয়েল, জহিরুল ইসলাম মিন্টু, নাদিম, ইমরান মোস্তফা, অভি, অপু প্রমুখ।

৪ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে