NarayanganjToday

শিরোনাম

‘ধর্মীয় অনুশাসন ভেঙে নারীরা আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে’


‘ধর্মীয় অনুশাসন ভেঙে নারীরা আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে’

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, ৭০’র নির্বাচনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডাক দিয়েছিলেন ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। আজ এই বিজয়ের মাসে তার আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। লাখো শহীদ যারা এদেশের স্বাধীনতাকে ফিরিয়ে আনার জন্য পশ্চিমা শাসক শোষকের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে রক্ত দিয়েছিলো। আর তাদের রক্তের বিনিময়ে আজকের এ স্বাধীন দেশ, তাদের প্রতিও আমার বিন¤্র শ্রদ্ধা।

বুধবার (০৫ ডিসেম্বর) দুপুরে শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এডাব, নারায়ণগঞ্জ জেলা শাখার আয়োজনে ওই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

আনোয়ার বলেন, আজ বাংলাদেশের নারীরা এগিয়ে যাচ্ছে। এক সময় পাকিস্তান আমলে নারীরা ঘর থেকে বেরুতে পারতো না। ধর্মীয় অনুশাসনের কারনে তার ঘর থেকে বের হতে পারতো না। আজ সেই ধর্মীয় অনুশাসন ভঙ্গ করে নারী আজ মাথা উচুঁ করে দাড়িয়ে আছে। শেখ হাসিনার অবদানে নারীরা আজ এ দেশের ডিসি এসপি সহ সরকারি বড় বড় পদে কাজ করে এগিয়ে চলেছে।

এর সভায় উদ্বোধনী বক্তব্য প্রদান করে সাংসদ অ্যাড. হোসনে আরা বাবুলী। তিনি তার বক্তব্যে এ দেশের নারী সমাজের বিভিন্ন কৃতিত্বের কথা তুলে ধরেন এবং নারী-পুরুষ সমানতালে চলবে, এগিয়ে যাবে, এরুপ আশাবাদ ব্যক্ত করেন।

এডাব, জেলা শাখার সভাপতি প্রদীপ কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা পরিষদের সহ সভাপতি আঞ্জুমান আরা আকসির, লোকমান আহম্মেদ, মো: আসাদুজ্জামান সরদার, একেএম জসীম উদ্দিন প্রমূখ।

এছাড়াও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমাজ কর্মী আরিফ মিহির।

৫ ডিসেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে