NarayanganjToday

শিরোনাম

নিতাইগঞ্জের গার্মেন্ট মালিক বিমান বন্দরে আটক, মুচলেকায় ছাড়


নিতাইগঞ্জের গার্মেন্ট মালিক বিমান বন্দরে আটক, মুচলেকায় ছাড়

ব্যাঙ্কের টাকা পরিশোধ না করেই দেশ ছাড়তে গিয়ে বিমানবন্দরে আটক হয়েছেন নারায়ণগঞ্জের এক নারী। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান্দরের ইমিগ্রেশন বিভাগ বিনা তালুকদার (৪৫) নামে ওই নারীকে আটক করে সদর মডেল থানায় হস্তান্তর করে।

বিনা তালুকদার শহরের নিতাইগঞ্জের ৩৯ এসবি রোড শীতলক্ষ্যা এলাকার বাসিন্দা এবং মেসাস রিচ ফ্যাশন লিমিটেড এবং জিবিএস ফ্যাশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক।

ঘটনা সূত্রে জানা গেছে, মেসাস রিচ ফ্যাশন লিমিটেড এবং জিবিএস ফ্যাশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক বিনা তালুকদার এবং একই প্রতিষ্ঠানের পরিচালক গোপাল চন্দ্র তালুকদার, সুশান্ত কুমার তালুকদার পূবালী ব্যাঙ্ক, নারায়ণগঞ্জ শাখা থেকে ১৩ কোটি ৫৩ লাখ টাকা ঋণ নেন। তবে, এই ঋণ পরিশোধ না করে টালবাহানা করায় ব্যাঙ্কের সহকারী মহাব্যবস্থাপন মো. জহিরুল ইসলাম সদর মডেল থানায় গেল বছর ১৯ জুনে একটি সাধারণ ডায়েরীও করেন। যার নং ৭২৭।

সূত্র জানায়, ঋণগ্রহিতারা দেশ ছেড়ে পালাতে পারে এমনটি আচ করে ব্যাঙ্ক আগের থেকেই বিমানবন্দরে সাধারণ ডায়েরীসহ ইমিগ্রেশন বিভাগের নজরে আনেন। এ অবস্থায় বৃহস্পতিবার রাতে বিনা তালুকদার দেশ ছেড়ে পালানোর চেষ্টা করেন শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর ইমিগ্রেশন দিয়ে। সেখানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাকে আটকে দেন এবং সদর মডেল থানাকে অবহিত করেন। পরে সদর মডেল থানা পুলিশের একটি টীম গিয়ে বিনা তালুকদারকে তাদের হেফাজতে নিয়ে আসেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সদর মডেল থানা পুলিশের ইন্সপেক্টর (অপারেশন) জয়নাল আবেদীন মন্ডল। তিনি জানান, বিষয়টি মিট হয়ে গেছে। ব্যাঙ্কের লোকজন আসছিলো। বিনা তালুকদারের লোকজনও আসে। তারা নিজেরা নিজেরা ব্যাপারটি মিট করে আটক ওই মহিলাকে নিয়ে যান।

এ ব্যাপরে পূবালী ব্যাঙ্কের নারায়ণগঞ্জ শাখার সহকারী মহাব্যবস্থাপন মো. জহিরুল ইসলাম বলেন, বিনা তালুকদারের মেয়ের জামাই জীবন কৃষ্ণ ঋণ পরিশোধের সমস্ত দায়দায়িত্ব নিয়েছেন এবং এ নিয়ে রোববার তিনি আমাদের ব্যাঙ্কের সাথে বসে এর সমাধারন করবেন। এই মুচলেকায় আমরা বিনা তালুকদারকে আপাত অব্যাহতি দিয়েছি। কেননা, জীবন কৃষ্ণ একজন সিআইপি পার্সন। তার সম্মানে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। তবে, ব্যাঙ্কের সাথে সমাধান না হওয়া পর্যন্ত বিনা তালুকদার দেশত্যাগ করতে পারবেন না।

১১ জানুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে