NarayanganjToday

শিরোনাম

‘হকার বসিয়ে কারা লাভবান, কারা চাঁদা তুলে’ প্রশ্ন আইভীর


‘হকার বসিয়ে কারা লাভবান, কারা চাঁদা তুলে’ প্রশ্ন আইভীর

‘হকার বসিয়ে কারা লাভবান, কারা তাদের কাছ থেকে চাঁদা তুলে’ এমন তুলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ফুটপাতে যেভাবে হকাররা কাগজ পলিথিন ফেলে রেখে যায় তা দেখলে মনে হয় তারা জমিদার আর সে তার ইচ্ছেতে এসব করে গেছে আমরা তাদের চাকর-বাকর সকালে পরিস্কার করবো। সেই চাকরের কাজই করছি, সেবকের কাজ করে যাচ্ছি।

পরিচ্ছন্ন নগর গড়তে ছাত্র সমাজের ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্যকালে ওই কথা বলেন তিনি। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ হাই স্কুলে জাইকার তত্বাবধায়নে সিফোরসি প্রকল্পের উদ্যোগে এই আয়োজন করা হয়। এতে মেয়র প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আইভী বলেন, বঙ্গবন্ধু সড়কে যে হকাররা বসে এবং তারা যখন রাতে চলে যায় তখন কি পরিমাণ পলিথিন রাস্তায় পড়ে থাকে। কখনো যদি সুযোগ সুবিধা হয় রাত ১০টার দিকে একবার শহরে বের হয়ে দেখবেন, কীভাবে পলিথন ফেলে রাখা হয়েছে মনে হবে যেন এটা পলিথিনের নগরী।

কার এতো স্পর্ধা কার কারণে এই শহর নোংরা হয় তা দেখার দায়িত্ব সবার উল্লেখ করে মেয়র বলেন, এটার জন্য আমাকে আক্রমণও করা হলো, মারাও হলো। আবার সিটি করপোরেশনের দোষও দেওয়া হলো। নাগরিকরা ছিলো নারায়ণগঞ্জের নাগরিকদেরও মারা হলো।

আইভী বলেন, মর্গ্যান স্কুলের সামনে আমরা একটা পার্ক করেছি। সেটা কি পরিমাণের নোংরা ছিলো, বস্তি ছিলো, মাদকের আখড়া ছিলো এটা সবাই জানে। এই কাজ করতে গিয়ে আমাদের সিটি করপোরেশনকে অনেক বেগ পেতে হয়েছে। ঠিকাদার জেল খেটেছে। আমাদের নামে মামলা হয়েছে। তারপরও আমি থেমে যাইনি। আমি চৌদ্দ বছর এখানে লেগে থেকে এই পার্ক করেছি।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেহশামূল হকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব ও সিফোরসি প্রকল্প পরিচালক সোহরাব হোসেন, প্রকল্পের টিম লিডার, টাইসুকে টুকাওকা।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহমেদ, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরন বিশ্বাস, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসাইন, জাইকার প্রোগ্রাম অফিসার সানজিদা হক, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, জেলা নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক ও সিফোরসি'র প্রতিনিধি মনি মালা প্রমূখ।

৩১ জানুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে