NarayanganjToday

শিরোনাম

চাষাড়া বালুর মাঠ সড়ক পরিচ্ছন্নতায় বিডি ক্লিন


চাষাড়া বালুর মাঠ সড়ক পরিচ্ছন্নতায় বিডি ক্লিন

 ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানকে সামনে রেখে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ ২২তম কর্মসূচি পালন করেছে। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চাষাড়া শান্তনা মার্কেট থেকে প্যারাডাইজ ভবন পর্যন্ত বালুমাঠ সড়ক পরিস্কার-পরিচ্ছন্ন করেছে বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর সদস্যরা। এতে ৫টি গ্রুপে ৪০ জন সদস্য অংশ নেয়।

কর্মসুচির শুরুতে নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাংবাদিক ফজলুল হক রুমন রেজা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বিডি ক্লিন সদস্যদের শপথ বাক্য পাঠ করান। এবং বিডি ক্লিনের ২৩তম কর্মসূচির উদ্বোধন ঘোষনা করেন। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট এ বি সিদ্দিক, বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন ও আরিফ মিহির, সমন্বয়ক এসএম বিজয় প্রমুখ।

পরে বিডি ক্লিন এর সদস্যরা ৫টি গ্রুপে বিভক্ত হয়ে মাথায় ক্যাপ, মুখে মাস্ক, হাতে ঝাড়ু ও বেলচা নিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসুচি পালন করে। এসময় পথচারী ও উৎসুক জনতা বিডি ক্লিনের এমন কার্যক্রমের প্রসংশা করেন। এবং সাধুবাদ জানান। বিডি ক্লিনের সদস্যরাও কাজ করার ফাঁকে ফাঁকে পথচারী ও মার্কেটের ব্যবসায়ীদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

বিডি কিèনের সদস্য মিমরাজ হোসেন রাহুল, অপু রায়হান, জুয়েল, বাইজিদ, তুহিন, শাহ্ আলম, সাদ্দাম, রবিন, গালিব, মামুন, সুমন, তাহমিনা আক্তার, আকাশ, মানিক, অপুর্ব,  নজরুল, নাহিদ, হাসনা আক্তার, আসমা আক্তার, মনিকা আক্তার,  রেজভী, মৌ রাণী দাস, রিয়াজুল, আপেল, আল-আমিন, হাফিজুর, জয়নাল আবেদীন মিন্টু, টুটুল, সাইফুল ইসলাম ইমন, রুবেল হোসেন, খাদিজা আক্তার ভাকনা, রাজিব, মিথিলা, কামরুজ্জামান, সাগর,স¤্রার্ট শাহ্ জালাল, মাজেদ, অনামিকা, তৌকির, রাব্বি, সাঈদ সেলিম, রুবায়েত রকি, জয় দত্তসহ প্রায় ৪০ জন সদস্য উপস্থিত ছিলেন। পরিচ্ছন্ন শেষে বিডি ক্লিন নারায়ণগঞ্জের মনিটর-৭ এম এস মোস্তফা সবাইকে মিষ্টি মুখ করান।

উল্লেখ্য ২০১৮ সালের ১৩ জুলাই শহরের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ তাদের কার্যক্রম শুরু করে। এই কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে ২০১৬ সালের এপ্রিলে এর বিডি ক্লিন ঢাকা এর কার্যক্রম শুরু হয়। এর ধারাবাহিকতায় বিভাগীয় শহরের কার্যক্রম শুরু হয়েছে। এক সময় ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে এই কার্যক্রম প্রসারিত করা হবে। মোটকথা পরিচ্ছন্ন বাংলাদেশ না হওয়া পর্যন্ত ‘বিডি ক্লিন’ এর কার্যক্রম চলবে।

৮ ফেব্রুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে