NarayanganjToday

শিরোনাম

যে কারণে প্রশংসিত না.গঞ্জের পুলিশ সুপার


যে কারণে প্রশংসিত না.গঞ্জের পুলিশ সুপার

‘এমপিদের ডিও লেটারে ওসি নিয়োগ না দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি অনুরোধ’ জানিয়েছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ। সম্প্রতি তার এই অনুরোধের খবরটি গণমাধ্যমে প্রকাশ হলে সর্বত্রই ব্যাপক প্রশংসনীয় হয়।

সচেতন মহল মনে করেন, অনেক ক্ষেত্রে এমপিদের ডিও লেটারে ওসি নিয়োগ হলে সেসব ওসিরা মূলত এমপিদের পক্ষ নিয়েই কাজ করার চেষ্টা করেন। এমপিদের খুশি করে চলার চেষ্টা থাকে তাদের সবসময়ই। ফলে প্রকৃত পক্ষে পুলিশ ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে যেতে পারেন না বা পারাটাও সম্ভব নয়।

অনেকেই বলছেন, থানায় কোন ওসি থাকবে আর কোন ওসি থাকবে না সেটি নির্ধারণ করার জন্য জেলা পুলিশ সুপারের উপর দায়িত্ব দিলে প্রশাসনিক কাজ চালিয়ে নিতে অনেক বেশি সুবিধে হবে। এর বাইরে এমপিদের ডিও লেটারে ওসি নিয়োগ হলে এমপিদের নির্দেশে আসামী ধরা এবং ছাড়ার ব্যাপারটি চলে আসবে স্বাভাবিক ভাবে। এতে করে পুলিশ তার স্বকীয়তা হারাবে।

প্রসঙ্গত, ডিও লেটারের মাধ্যমে থানার ওসি নিয়োগ না করার আহ্বান জানিয়েছেন জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ। ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় পুলিশ সপ্তাহ উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে এসপি এবং তদূর্ধ্ব কর্মকর্তাদের বৈঠকের সময় তিনি এ আহ্বান জানান।

৯ ফেব্রুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে