NarayanganjToday

শিরোনাম

পূর্বাচল পাওয়ার জেনারেশন প্রকল্পে সন্ত্রাসী হামলায় আহত ১৫


পূর্বাচল পাওয়ার জেনারেশন প্রকল্পে সন্ত্রাসী হামলায় আহত ১৫

রূপগঞ্জে পূর্বাচল পাওয়ার জেনারেশন প্রকল্প (ইনডেক্স গ্রুপ) নামে একটি প্রতিষ্ঠানে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার বেলা ১১ টার দিকে উপজেলার হাটাবো আতলাশপুর এলাকায় এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। 

কোম্পানী প্রজেক্ট সুপারভাইজার ফরিদ ভুইয়া বাবু জানান, গত ৫ মাস আগে হাটাবো আতলাশপুর এলাকায় পূর্বাচল পাওয়ার জেনারেশন প্রকল্পের (ইনডেক্স গ্রুপ) নামে একটি প্রকল্পের এর কাজ শুরু করা হয়। কাজ শুরুর পর থেকেই একই এলাকার বাবুল, রাহুল, হিরা, আলমগীর, শরীফ, রাজীব, আরিফ, জুয়েল তাদের সঙ্গে আলোচনা না করে কাজ শুরু না করায় প্রকল্পের কাজে বেশকিছুদিন ধরে বাঁধা প্রদান আসছিল।

তিনি বলেন, রোববার দুপুরে বাবুল, রাহুল, হিরা, আলমগীর, শরীফ, রাজীব, আরিফ, জুয়েলসহ অজ্ঞাত ৬০/৭০ জন দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে পাওয়ার জেনারেশন প্রকল্পের ভেতরে প্রবেশ করে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা কোম্পানীর প্রকল্পের মূল গেট ও সাইনবোর্ড ভেঙ্গে ফেলে। কোম্পানীর কর্মকর্তা কর্মচারীরা বাঁধা দিতে আসলে সন্ত্রাসীরা তাদের পিটিয়ে গুরুতর আহত করেন। পরে তারা প্রকল্পের  আসবাবপত্রসহ গুরুত্বপূর্ন  মালামাল ভাংচুর করে হুমকি দিয়ে চলে যায়।

সন্ত্রাসী হামলায় কোম্পানীর প্রজেক্ট ম্যানেজার আব্বাস উদ্দিন, ফোরম্যান হানিফ, মাটিকাটা শ্রমিক কুদরত, হানিফ, সালাম, শফিকুলসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে প্রজেক্ট সুপাইভাইজার ফরিদ উদ্দিন বাবু বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হক বলেন, ঘটনাস্থলটি পুলিশ পরিদর্শন করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

১০ ফেব্রুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে