NarayanganjToday

শিরোনাম

কুতুবপুরের মেম্বার জাহাঙ্গীর গ্রেফতার, ভাঙচুর অবরোধ


কুতুবপুরের মেম্বার জাহাঙ্গীর গ্রেফতার, ভাঙচুর অবরোধ

কুতুবপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর হোসেনকে আটক করেছে পুলিশ। বুধবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলের দিকে ফতুল্লা থানা পুলিশ একটি অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে।

এদিকে জাহাঙ্গীরের আটকের সংবাদে তার সমর্থক নারী পুরুষেরা ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড (ভূঁইগড়) সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় তার বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

ঘটনা সূত্রে জানা গেছে, ইব্রাহীম নামে একজন পুলিশ সদস্যের ভাই জাহাঙ্গীর আলম ভূইগড় এলাকায় তিন শতাংশ জমি ক্রয় করে দেওয়াল নির্মাণ করে। কিন্তু জাহাঙ্গীর মেম্বার জমির মালিককে তিন ফুট জায়গা ছেড়ে দিতে চাপ প্রয়োগ করে। এসময় জাহাঙ্গীর আলম জানান, তিনি তার জমি থেকে বেশ কিছু জায়গা ছেড়ে দেয়াল নির্মাণ করেছেন। কিন্তু এতে মানতে নারাজ জাহাঙ্গীর মেম্বার। তিনি উপরন্ত পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ নিয়েই তাদের মধ্যে বিরোধ চলছিলো।

সূত্র জানায়, এ ঘটনা নিয়ে বেশ কয়েকবার জাহাঙ্গীর মেম্বারকে সমাধা করতে নির্দেশও দিয়েছিলেন ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদের। কিন্তু এতেও তিনি কর্ণপাত করেননি। এরমধ্যে বুধবার আবারও জমির মালিকের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ ঘটনায় জাহাঙ্গীর আলম থানা অভিযোগ দিলে ওসি দুজন অফিসারকে পাঠান জাহাঙ্গীর আলমকে সালাম জানিয়ে থানায় ডেকে আনতে। কিন্তু ক্ষমতাসীন দলের লোক হওয়ার কারণে জাহাঙ্গীর দাম্ভিকতা দেখিয়ে উল্টো পুলিশদের বলে দেন, ‘ওসির দরকার থাকলে এখানে আসতে বলেন।’ এমনকি থানা পুলিশের ওই দুই অফিসারের সাথে অশোভন আচরণ করতে থাকেন জাহাঙ্গীর মেম্বার।

এ ঘটনায় ওসি জাহাঙ্গীরকে আটক করে থানায় নিয়ে আসার নির্দেশ দিলে তাকে আটক করা হয়। তবে, এসময় জাহাঙ্গীর মেম্বার পুলিশদের সাথে ব্যাপক ধস্তাধস্তি করেন।

এদিকে, জাহাঙ্গীরের আটকের খবর তার ভাই এলাকাবাসীদের উস্কে দিয়ে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড (ভূইগড়) অবরোধ করে ব্যাপক ভাঙচুর চালায়। এছাড়াও তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে। তবে, জাহাঙ্গীর মেম্বার সমর্থকদের দাবি, এই ছবি ভাঙচুর করেছে পুলিশ।

জাহাঙ্গীর মেম্বারের আটকের বিষয়টি নিশ্চিত করেছে ফতুল্লা থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের। তিনি জানান, জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তির কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে তাকে আটক করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারি, ২০১৯/এসপি/এনটি

উপরে