NarayanganjToday

শিরোনাম

এখন আর অটোরিকশা অবৈধ নেই : ডিপিডিসি’র এমডি


এখন আর অটোরিকশা অবৈধ নেই : ডিপিডিসি’র এমডি

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী বিকাশ দেওয়ান বলেছেন, একটা সময় ছিল যখন বিদ্যুৎ কখন আসতো তার নিশ্চয়তা ছিল না। বর্তমানে দেশে ১৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। আমরা বর্তমানে শিল্পগ্রাহকদের গুরুত্ব দিয়ে সংযোগ নিতে উৎসাহিত করছি।

তিনি বলেন, ডিপিডিসি অনেক ধরনের নতুন প্রকল্প হাতে নিয়েছে। আমরা ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সরবরাহ চিহ্নিত করছি। বিদ্যুৎ সংযোগ পেতে ২-৩ মাস সময় লাগার অভিযোগ কাম্য নয়। আগে সংযোগ পেতে ২০-২৫টি ডকুমেন্ট লাগতো। এখন ৪-৫টি ডকুমেন্ট হলেই সংযোগ পেয়ে যাবেন গ্রাহকরা। তবে গ্রাহকদের দালাল, লাইনম্যান ও ফোরম্যানের কাছে না যেতে সরাসরি কর্মকর্তাদের কাছে যাওয়ার আহ্বান জানাই।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের খানপুর বৌবাজার এলাকায় অবস্থিত মাঠে ডিপিডিসির পূর্বজোনের গ্রাহকসেবা সংক্রান্ত গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গ্রাহকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

এদিকে, গণশুনানি অনুষ্ঠানে আবেদনের একদিনের ব্যবধানে হাজী আব্দুর রহমান নামের এক গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন ডিপিডিসির এমডি।

এ সময় গ্রাহকরা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে ডিপিডিসির এমডি তাৎক্ষণিক এর প্রতিকার জানান। পাশাপাশি খানপুর বৌবাজার এলাকায় জিএম সার্ভিসিং সেন্টার নামের একটি অটোরিকশা চার্জিং স্টেশন উদ্বোধন করেন তিনি।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বলেন, আমরা বস হিসেবে আসিনি, সেবক হিসেবে এসেছি। অটোরিকশা গ্যারেজগুলোর বিদ্যুৎ চুরি সম্পর্কে তিনি বলেন, এখন আর অটোরিকশা অবৈধ নেই। সরকার বিদ্যুৎ চুরি রোধে সব ধরনের ইলেকট্রিক ভেহিকলকে একটি সিস্টেমের মধ্যে নিয়ে আসার জন্য কাজ করছে। এজন্য আমরা অটোরিকশার চার্জিং স্টেশনগুলোকে বৈধতা দিচ্ছি। তবে যেসব গ্যারেজে অটোরিকশা চার্জিং হয় সেগুলোর প্রযুক্তি আরও আধুনিক হলে চার্জ হতে সময় যেমন কম লাগবে, তেমনি গ্যারেজ মালিকরাও লাভবান হবেন। দেশের গ্রাহকদের যেকোনো সমস্যা ও অভিযোগ জানাতে দ্রুত হটলাইন চালু করবে ডিপিডিসি। হটলাইন চালুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

প্রধান প্রকৌশলী এনওসিএস (সাউথ) দেওয়ান আবুল কালাম আজাদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন- ডিপিডিসির নির্বাহী পরিচালক (অপারেশন) এটিএম হারুনুর রশিদ, প্রধান প্রকৌশলী (প্ল্যানিং) শহীদুল ইসলাম, প্রকল্প পরিচালক-১ ডিআইএম ফেরদৌস, জিএম (আইসিটি) রবিউল ইসলাম, ডিপিডিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কামাল হোসেন, নারায়ণগঞ্জ এনওসিএস পূর্বজোনের নির্বাহী প্রকৌশলী আব্দুল ওয়াজেদ চৌধুরী, উপ-সহকারী প্রকৌশলী শেখ আবেদ আলী, নারায়ণগঞ্জ এনওসিএস পশ্চিমের নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান ও ফতুল্লা দফতরের নির্বাহী প্রকৌশলী মো. মাইনুদ্দিন প্রমুখ।

গণশুনানিকালে গ্রাহকদের মধ্যে বক্তব্য রাখেন- খানপুর এলাকার জিএম জাকারিয়া, মনোয়ার হোসেন, আমির হোসেন, হাজীগঞ্জ এলাকার কাজি শাহালম, সাংবাদিক উত্তম সাহা, নিতাইগঞ্জ নলুয়া এলাকার মনিরুজ্জামান, ইরফান উদ্দিন ইপু, আরিফুল ইসলাম, ফারুক হাসান ও হাজী আব্দুর রহমান প্রমুখ।

১২ মার্চ, ২০১৯/এসপি/এনটি

উপরে