NarayanganjToday

শিরোনাম

অস্বাস্থ্যকর খাবার বিক্রি : সুগন্ধা প্লাস, বৈশাখী ও সুমাইয়াকে জরিমানা


অস্বাস্থ্যকর খাবার বিক্রি : সুগন্ধা প্লাস, বৈশাখী ও সুমাইয়াকে জরিমানা

রমজানে স্বাস্থ্যসম্মত খাবার প্রাপ্তি নিশ্চিতকরণের লক্ষ্যে নারায়ণগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তিনটি খাবার হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। এসময় তাদেরকে স্বাস্থ্যসম্মত খাবার তৈরিসহ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে কঠোর হুঁশিয়ারী দিয়েছেন।

মঙ্গলবার (৭ মে) বিকেলে শহরে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালত শহরের সুগন্ধা প্লাসকে ২০ হাজার টাকা, বৈশাখী হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা ও সুমাইয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক জানান, পবিত্র রমজানে স্বাস্থ্যসম্মত খাবার তৈরিসহ গুণগত মান বজায় রাখতে জেলা প্রশাসনের পক্ষ হতে মনিটরিং কল্পে শহরের খাবার হোটেল গুলোতে ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালিত হয়। এসময় শহরের সুগন্ধা প্লাসকে, বৈশাখী হোটেল এন্ড রেস্টুরেন্ট ও সুমাইয়া হোটেল এন্ড রেস্টুরেন্টে খাবারে মূল্য তালিকা না থাকায় ও ইফতার গুলো ঢেকে না রাখায় তিনটি রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এ তিনটি প্রতিষ্ঠান সমূহকে খাদ্যের গুণগত মান বজায় রাখতে ইফতারিতে কোন প্রকার ক্ষতিকারক রং ব্যবহার না করা, ইফতার সামগ্রী ঢেকে রাখা ও খাদ্যে ভেজাল না করার পরামর্শ দেন।

৭ মে, ২০১৯/এসপি/এনটি

উপরে