NarayanganjToday

শিরোনাম

সিদ্ধিরগঞ্জের সেই দুই তরুণকে ছেড়ে দিয়েছে কাউন্টার টেররিজম


সিদ্ধিরগঞ্জের সেই দুই তরুণকে ছেড়ে দিয়েছে কাউন্টার টেররিজম

ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া ক্ষুদ্র ব্যবসীয় সাইদ আহমেদ খান আকাশ ও তার কর্মচারী ফিরে এসেছে। তবে, ডিবি পুলিশ নয় তাদেরকে তুলে নিয়েছিলো পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। বুধবার (১৫ মে) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে ১৩ মে দুপুরের দিকে সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার বদরউদ্দিন শপিং টাওয়ারের আকাশ টেলিকম থেকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়। সাঈদ আহম্মেদ আকাশ ওই এলাকার ২ নং রোডের ৩৪১ নম্বর বাসার মনসুর আহম্মেদ খানের ছেলে।

ঘটনার পর সাঈদ আহম্মেদ খান আকাশের মা আনোয়ারা বেগম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। সেখানে তিনি দাবি করেছিলন দুপুরের দিকে একদল সাদা পোশাকধারি ব্যক্তি নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে আকাশকে এবং তার কর্মচারী জুয়েলকে তুলে নিয়ে যায়। তারা দোকান থেকে নগদ ৮ লাখ ২৬ হাজার ৫‘শ ২০ টাকা এবং বিকাশের মোবাইলে রক্ষিত ১ লাখ ৮৫ হাজার টাকাসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল নিয়ে গিয়েছিলো।

এদিকে বুধবার জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওই দুজনকে তুলে নিয়ে যাওয়ার পর বিষয়টি পুলিশ সুপারকে অবগত করা হলে দ্রুত তদন্তে মাঠে নামার নির্দেশ দেন তিনি। পরবর্তীতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তদন্তে নেমে জানতে পারে, ডিবি নয় ওই দু জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট তুলে নিয়ে যায়। সংশ্লিষ্ট ঘটনায় জিজ্ঞাসাবাদের পর পরিবারের জিম্মায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহীন শাহ্ পারভেজ বলেন, দুই তরুণের নিখোঁজ হওয়ার ঘটনা জানার পরপরই এসপি সাহেবের নির্দেশে ডিবি, কাউন্টার টেররিজম ইউনিটসহ পুলিশের বিভিন্ন ইউনিটে বেতার বার্তায় অবহিত করা হয়। পরে জানা যায় জিজ্ঞাসাবাদের জন্য ডিএমপির কাউন্টার টেররিজমের ইউনিট তাদের আটক করে। কোনো অপরাধের সাথে তাদের সম্পৃক্ততা না পেয়ে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

তিনি আরও বলেন, যে দু জনকে আটক করা হয়েছিল তাদের সাথে থাকা টাকা ও অন্যান্য জিনিসপত্রও পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই পরিবারের সাথেও আমার কথা হয়েছে। তারা তাদের সন্তানকে ফিরে পেয়েছে। তাদের আর কোন অভিযোগ নেই।

১৫ মে, ২০১৯/এসপি/এনটি

উপরে