NarayanganjToday

শিরোনাম

ফতুল্লায় সুবিধা বঞ্চিতদের জন্য ১০ স্থানে ‘মানবতার দেয়াল’


ফতুল্লায় সুবিধা বঞ্চিতদের জন্য ১০ স্থানে ‘মানবতার দেয়াল’

নারায়ণগঞ্জের ফতুল্লায় পাগলা উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরে সুবিধাবঞ্চিত দু:স্থ মানুষদের সেবার উদ্দেশ্যে মানবতার দেয়াল উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে বিদ্যালয়টির ৯৮ ব্যাচের সামাজিত সেবামূলক অরাজনৈতিক সংগঠন “অপরাজেয় ৯৮” এর উদ্যোগে আয়োজিত এই মানবতার দেয়াল উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

সমাজের বিত্তবান ব্যক্তিরা তাদের অব্যবহৃত পোশাক সুবিধাবঞ্চিত শিশু ও দু:স্থ মানুষদের জন্য এই মানবতার দেয়ালের আলমারিতে দান করতে পারবেন। সেখান থেকে সংগ্রহকৃত এইসব পোশাক অপরাজেয় ৯৮ সংগঠনের মাধ্যমে দু:স্থদের মাঝে বিতরণ করা হবে। নারায়ণগঞ্জে এই প্রধমবারের মতো কোন সংগঠন আর্তমানবতার সেবায় মানবতার দেয়াল কর্মসূচী চালু করেছে।

প্রথম দিনে পাগলা উচ্চ বিদ্যালয়সহ এলাকার দশটি স্থানে এই মানবতার দেয়াল স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে জেলা শহর সহ  বিভিন্ন উপজেলায় মানবতার দেয়ার ছড়িয়ে দেয়ার পরিকল্পনা আছে বলে জানিয়েছেন সংগঠনটির কর্মকর্তারা। মানবতার দেয়াল উদ্বোধনের পর সংগঠনটি পাগলা উচ্চ বিদ্যালয় মাঠে ইফতার মাহফিলের আয়োজন করে। ফতুল্লার ১০টি মাদ্রাসা ও এতিমখানার পাঁচ শতাধিক শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনীপেশার দেড় হাজার মানুষকে এই ইফতার মাহফিলে আমন্ত্রন জানানো হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক শাহ্ নিজাম ও কুতুবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

অপরাজেয় ৯৮ এর সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক ফারুক ওসমানী জানান, দু:স্থা মানুষদের কল্যানে কাজ করার প্রতিশ্রিুতি নিয়ে গেলো বছর পাগলা উচ্চ বিদ্যালয়ের ২০ বছর পূর্তি পূণর্মিলন অনুষ্ঠানে ৯৮ ব্যাচ সতীর্থদের নিয়ে অপরাজেয় ৯৮ সংগঠনটির যাত্রা শুরু করেন তারা। এরপর থেকে গরীবদের অর্থিক সহায়তা, গরীব শিক্ষার্থীদের পোশাক ও শিক্ষাসামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক সেবামূলক কর্মকান্ড তারা অংশ নেন। বিভিন্ন জাতীয় দিবসগুলোতে নানা কর্মসূচীও তারা পালন করে আসছেন।

১৮ মে, ২০১৯/এসপি/এনটি

উপরে