NarayanganjToday

শিরোনাম

ফতুল্লায় চাঁদাবাজদের বিরুদ্ধে অট চালকদের বিক্ষোভ, আটক ১


ফতুল্লায় চাঁদাবাজদের বিরুদ্ধে অট চালকদের বিক্ষোভ, আটক ১

চাঁদাবাজী বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে ব্যটিারী চালিত অট রিক্ষা চালকেরা। 

পরে খবর পেয়ে ফতুল্লা মডেল থানার এসআই মিজান ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। পরে  চালকদের সাথে কথা বলে চাঁদাবাজদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে বিক্ষোভ কর্মসূচী স্থগিত করেন। এসময় পুলিশ কালু নামে এক চাঁদাবাজকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় ।

রবিবার দুপরে ফতুল্লার পাগলা বাজার থেকে জালকুড়ি পর্যন্ত প্রদক্ষিন করে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

অট চালকদের অভিযোগ, জেলার বর্তমান পুলিশ সুপার হারুন অর রশিদ দায়ীত্ব গ্রহনের পর পাগলা থেকে জালকুড়ি রোডে অট রিক্সা চালানোর ক্ষেত্রে কাউকে চাঁদা দিতে হয় নাই। অথচ গত বেশ কয়েকদিন ধরে পশ্চিশ দেলপাড়া এলাকার জুয়াড়ি শফি (৪২) এর নেতৃত্বে মাহাবুব ওরফে অট মাহাবুব (৪৫), কালু (৪৫),সামাদ শেখ (৫০) ,রাজিব (৪২), নাহিদ(৩০) নামের ব্যক্তিরা সংঘবদ্ধ হয়ে বিভিন্ন স্টিকার ও রশিদের মাধ্যেমে অট রিক্সা প্রতি দুইশ থেকে হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় করা শুরু করে। এভাবে প্রায় ৩ থেকে ৪’শ অট চালকের কাছ থেকে চাঁদা আদায় করে। কয়েকজন অট চালোক এই চাঁদার টাকা দিতে অনিহা প্রকাশ করলে তাদের মারধর করা হয়। 

ফতুল্লা মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) আসলাম হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থানে পুলিশ পাঠিয়েছি। সেখান থেকে কালু নামে এক চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। অন্যদেরও গ্রেফতারে অভিযান চলছে। কোন প্রকার চাঁদাবাজদের আমি ছাড় দিবোনা । 
১৯ মে,২০১৯/এমএ/এনটি
 

উপরে