NarayanganjToday

শিরোনাম

র‌্যাবের অভিযানে চোরাই পামওয়েল সহ ১১ জন গ্রেফতার  


র‌্যাবের অভিযানে চোরাই পামওয়েল সহ ১১ জন গ্রেফতার  

র‌্যাব-১১ আরেকটি সফল অভিযান পরিচালনা করেছে। আর এ অভিযানে উদ্ধার করা হয়েছে ৬ হাজার ৮০০ লিটার চোরাই পামওয়েল। এছাড়া এ কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জমাদি সহ এর সাথে জড়িত ১১ জনকে গেস্খফতার করা হয়েছে।

এক বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছে র‌্যাব-১১ সদর দফতর।

বার্তার তথ্য অনুযায়ী বৃহস্পতিবার অদ্য (৩০ মে) ভোর ৫ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয় ন্দর থানাধীন একরামপুর ইস্পাহানি বাজার এলাকার আকিজের ঘাট ওরফে কাইস্যার চিপা ঘাটে।

পরে সেখান থেকে ১১ জনকে গ্রেফতার করা হয়। এছাড়া তাদের কাছ থেকে ৩৪টি ড্রামে ৬,৮০০ লিটার চোরাই পামওয়েল, চোরাই কাজে ব্যবহৃত ১২টি খালি ড্রাম, ১ টি ইঞ্জিন চালিত  ট্রলার ও ১ টি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়। 

ধৃতরা হলেন - মোঃ রাজিব মিয়া (২৬), মোঃ মামুন ইসলাম (৩৯),   মোঃ শাহ আলম (৬০), আমির হোসেন রিপন (৩৯), আবুল কালাম মিজি (৫৫), সবুজ (২৪), মোঃ আলেক (২৯), মোঃ মোজাম্মেল (১৮),  মোঃ স্বপন (২২), রমজান আলী (৪০) ও খোরশেদ আলম (৩৩)। 

র‌্যাবের প্রেরিত ওই বার্তায় আরো জানানো হয়, এই চক্রের মূল হোতা মেসার্স রিফাত এন্টারপ্রাইজের মালিক আব্দুল বারেক মিয়া (৪৫) কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদে ধৃতারা স্বীকার করে যে, পালিয়ে যাওয়া আব্দুল বারেক এর নির্দেশে তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে পামওয়েল সহ অন্যান্য ভোজ্য ও জ্বালানি তেল চোরাইভাবে কেনাবেচা করে আসছে। তাদের এই চোরাই পাম ওয়েল নারায়ণগঞ্জ সহ ঢাকার বিভিন্ন তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।  

৩০ মে,২০১৯/এমএ/এনটি
 

উপরে