NarayanganjToday

শিরোনাম

আগামী রোববার থেকে না.গঞ্জ ডিসির দায়িত্ব বুঝে নিবেন জসিম উদ্দিন!


আগামী রোববার থেকে না.গঞ্জ ডিসির দায়িত্ব বুঝে নিবেন জসিম উদ্দিন!

অবশেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে পাবনা থেকে মো. জসিম উদ্দিনই আসছেন। বৃহস্পতিবার তিনি নারায়ণগঞ্জে আসবেন এবং রোববার থেকে জেলা প্রশাসকের দায়িত্ব বুঝে নিয়ে অফিস করবেন। প্রশাসন সংশ্লিষ্ট একটি বিশেষ সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে খবর রটে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রে মো. রাব্বী মিয়াকে পদোন্নতি দিয়ে স্বপদে পুনর্বহাল করার খবর পাওয়া যায়। একটি জাতীয় গণমাধ্যম জানিয়েছিলো পাঁচদিন আগে তাকেসহ ১২ আমলাকে যুগ্মসচিব পদে পদোন্নতি দিয়ে আগের পদ ও কর্মস্থলে ‘ইনসিটু পদায়ন’ (আগের পদে পুনর্বহাল) করেছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার বরাত দিয়ে ওই সংবাদটি প্রকাশ করা হয়। একই সাথে জানানো হয়, “জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহম্মদ শাহীন ইমরানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, যুগ্মসচিব পদে সদ্য পদোন্নতি পাওয়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিচে উল্লেখ করা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তারা (যুগ্মসচিব) পদোন্নতির ঠিক আগে যে যে জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন, তাদের নিজ নিজ জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে ইনসিটু পদায়ন করা হলো।” তবে, এমন সংবাদে ধোয়াশা সৃষ্টি হয় জেলাজুড়ে।

এদিকে প্রশাসন সংশ্লিষ্ট একটি বিশেষ সূত্র নিশ্চিত করে জানিয়েছে, মো. রাব্বী মিয়াকে পদোন্নতি দেওয়া হয়েছে বিষয়টিতে ভুল নেই। তবে তিনি এখানে থাকছেন না এটা নিশ্চিত। এখানে পাবনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. জসিম উদ্দিনই আসছেন। তিনি বৃহস্পতিবার নারায়ণগঞ্জে উঠবেন এবং রোববার থেকে জেলা প্রশাসকের দায়িত্ব বুঝি নিয়ে অফিস করবেন। এদিন তিনি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারিদের সাথে সাক্ষাতে মিলিত হবেন।

প্রসঙ্গত, ১১ জুন জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. রাব্বী মিয়ার বদলীর আদেশ প্রদান করেন। তার স্থালাভিষিক্ত করা হয় পাবনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. জসিম উদ্দিনকে।

১৬ জুন, ২০১৯/এসপি/এনটি

উপরে