NarayanganjToday

শিরোনাম

শহরের রহমতউল্লাহ্ ইনস্টিটিউট গুড়িয়ে দিয়েছে নাসিক, ক্ষোভ


শহরের রহমতউল্লাহ্ ইনস্টিটিউট গুড়িয়ে দিয়েছে নাসিক, ক্ষোভ

শহরের ২নং রেলগেট এলাকার রহমতউল্লাহ্ ইনস্টিটিউটের ভবন গুড়িয়ে দিয়েছে নাসিক। বৃহস্পতিবার (২০ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

সূত্র মতে, ২ নং রেল গেইট রহমতউল্লাহ্ ইনস্টিটিউট কর্তৃপক্ষের সাথে দীর্ঘদিন ধরেই মালিকানা সত্ত্ব নিয়ে মামলা চলছিলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের। এই মামলায় সম্প্রতি সিটি করপোরেশনের পক্ষে রায় আসে। যার ফলে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

তবে, নাসিকের এমন উচ্ছেদে ক্ষোভ প্রকাশ করেছে রহমতউল্লাহ্ ইনস্টিটিউট কর্তৃপক্ষ ও এখানকার দোকান মালিকেরা। তাদের দাবি, তাদেরকে সরে যাওয়ার জন্য কোনো রকম সময় দেওয়া হয়নি। নিজেদের খাম খেয়ালি মতো এই উচ্ছেদ চালানো হয়। এতে করে এখানকার দোকানিরা ব্যাপক ক্ষয়ক্ষতিম মুখে পড়েছেন।

তারা বলছেন, উচ্ছেদের পূর্বে এখানকার দোকানে মালামাল সরানো সম্ভব হয়নি। তাদেরকে কোনো রকম নোটিশ না করেই এই উচ্ছেদ চালানো হয়েছে। এ নিয়ে দোকানিদের মাঝে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

দোকানিদের দাবি, ফ্রিজ, এসি, কনফেকশানারী, সেলাই মেশিনসহ এই মার্কেটে প্রায় ৩৫ দোকান ছিলো। প্রতিটি দোকানেই ছিলো মালামাল। যার সর্বমোট মূল্য অন্তত কোটি টাকার উপরেই হবে। কিন্তু সিটি করপোরেশন আমাদেরকে কোনো সময় না দিয়ে এদিন সকাল থেকেই ভবন ভাঙা শুরু করে। এসময় আমরা অনেকেই বাড়িতে ছিলাম। খবর পেয়ে দৌঁড়ে এসে দেখি কিছু নেই। সব শেষ। আমাদের আয় রুজি সব শেষ করে দিছে।

এদিকে এ প্রসঙ্গে জানতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামূল হকের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একটি মিটিংয়ে আছেন বলে জানান। ফলে এ ব্যাপারে কোনো কিছু তার কাছ থেকে জানা সম্ভব হয়নি।

অপরদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আইন কর্মকর্তা সাত্তারের কাছে জানতে চাওয়া হয়েছিলো আদালত থেকে তারা রায় কবে পেয়েছিলেন। তবে, তিনি সে বিষয়ে কিছু জানেন না বলে নারায়ণগঞ্জ টুডের এই প্রতিনিধিকে জানান। তার দাবি তিনি নগরভবনে নেই। বাইরে আছেন। তাই এ ব্যাপারে কিছু বলতে পারছেন না। এ প্রসঙ্গে জানতে চাইলে মেয়রের পিএ আবুল হোসেনের সাথে যোগাযোগ করতে বলেন।

এদিকে সাত্তারের দেখানো মতে মেয়র আইভীর পিএ আবুল হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি তা গ্রহণ করেননি। ফলে এ প্রসঙ্গে তার বক্তব্য পাওয়া যায়নি।

২০ জুন, ২০১৯/এসপি/এনটি

উপরে