NarayanganjToday

শিরোনাম

ডিএসএস ক্লাব মাঠকে স্টেডিয়াম করার প্রকল্প কাজের উদ্বোধন


ডিএসএস ক্লাব মাঠকে স্টেডিয়াম করার প্রকল্প কাজের উদ্বোধন

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামূল হক বলেছেন, সিটি কর্পোরেশনের পরিকল্পনা অনুযায়ী নাগবাড়ী ঐতিহ্যবাহী ডিএসএস ক্লাব মাঠটিও সংরক্ষন এবং আগামী প্রজন্মের জন্য খেলাধুলা ও বিনোদনসহ সকল বিষয়কে মাথায় রেখে এ পরিকল্পনাটা নেয়া হয়েছে। এ জন্য আমরা মাননীয় মেয়র মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি অত্যান্ত যেটা ন্যায্য এবং যেটা জনগণ ও নগরবাসীর জন্য মঙ্গলকর, সেই বিষয়টা তিনি অধিকতর গুরুত্ব দিয়ে থাকেন।

মঙ্গলবার ( ২৫ জুন) সকালে দেওভোগ নাগবাড়ী ঐতিহ্যবাহী ডিএসএস ক্লাব স্টেডিয়ামের উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ প্রকল্প ব্যয় ধরা হয়েছে প্রায় ২ কোটি ৩৮ লাখ টাকা। উন্নয়ন কাজের মধ্যে মাঠের চারপাশে ড্রেন নির্মাণ, ওয়াকওয়ে নির্মাণ, বাউন্ডারি নির্মাণ ও গ্যালারী নির্মাণ সহ নানা উন্নয়ন কাজ।

এহতেশামূল হক আরও বলেন, আমি আজ নবাগত জেলা প্রশাসক মহোদয়ের কাছে দেখা করে শুধু একটি কথাই বলে আসছি, আপনি জেলা প্রশাসক, পুলিশ সুপারও আছেন সবার কাছেই আমাদের একটি চাওয়া যে, সিটি কর্পোরেশনের নগর মাতা ডা: সেলিনা হায়াৎ আইভী কোন ব্যক্তিগত সুবিধা বা সিটি কর্পোরেশনের পার্সনাল কোন বিষয়ে আমরা প্রশাসনের কাছে দ্বারস্থ হইনা। একটা জায়গায় আমরা দ্বারস্থ হই যেটা নগরবাসীর জন্য মঙ্গল। যেটিই নগরবাসীর জন্য মঙ্গল, সেটিই হলো মাননীয় মেয়র মহোদয়ের চাওয়া। সুতরাং কোন বিশেষ প্রেক্ষাপটে কিন্তু আমরা এখানে আসেনি। আপনারা যথেষ্ট মেধাবী, বিচার বিশ্লেষন আপনাদের আছে যেটি নগরবাসীর জন্য মঙ্গল, এ শহরের জন্য মঙ্গল আপনাদের মতামতটা যেন সেই পক্ষেই থাকে।

তিনি বলেন, প্রশাসনের বর্তমান যে প্রেক্ষাপটটা আমরা ভালোর দিকেই দেখছি। আমরা আশা করি, এই ধারাবাহিকতা চলতে থাকলে মেয়রের নগরবাসীর উন্নয়নের জন্য যে চাওয়াটা, এটা ফলপসূ হবে। তা না হলে, এটা স্বার্থকতা হবেনা।

মাঠ নিয়ে তিনি বলেন, মানুষ যদি ঠিকমত নি:শ্বাস নিতে পাওে যত উন্নয়নই হোক না কেন সেটা কিন্তু সাস্টেনাবেল হয়না। সেই দৃষ্টিকোণ থেকেই আজকে এ মাঠ উন্নয়নের কাজ উদ্বোধন করা হচ্ছে। এখানে প্রায় ২ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে মাঠে বাউন্ডারি দেয়াল ও গ্যালারী নির্মাণ সহ মাঠকে খেলার উপযোগী করার জন্য এবং ক্লাবটা সুন্দর করার জন্য বেশ কয়েকটি উন্নয়ন কাজ করা হবে। নতুন প্রজন্ম যেন ঠিকমত খেলাধুলা করতে পারে, মানুষ যাতে হাঁটতে পারে সে জন্য মাঠের চারপাশে ওয়াকওয়ে নির্মাণ করা হবে। এটা কিন্তু আপনাদের এলাকার জন্য সত্যিই গর্বের বিষয়। এ প্রকল্পটি অত্যান্ত সময় উপযোগী, আপনারা মেয়র মহোদয়ের উদ্যোগের সুফল ভোগ করবেন। তাই আমরা যারা সবাই কৃতজ্ঞা স্বরূপ মেয়রের জন্য দোয়া করবো।

এর আগে ঐতিহ্যবাহী ডিএসএস ক্লাব স্টেডিয়ামের উন্নয়ন কাজের উদ্বোধন উপলক্ষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এরপর অতিথিবৃন্দরা এ উন্নয়ন কাজের উদ্বোধন করে। উদ্বোধন শেষে সকলে মিষ্টিমুখও করেন।

ডিএসএস ক্লাবের সভাপতি মো: সাখাওয়াত হোসেন বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোহর আলী, নাসিক মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই আলী রেজা রিপন, মহানগর যুবলীগের সাধারন সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জল, বিশিষ্ট সমাজ সেবক নূরুল ইসলাম, ডিএসএস ক্লাবের সহ সভাপতি মো: মঞ্জুর হোসেন, খাজা আহসানউল্লাহ্, আক্তারুজ্জামন সেলিম, ক্রীড়া সম্পাদক আব্দুল রব রনি, প্রচার সম্পাদক নজরুল ইসলাম, সদস্য নাজির আহমেদ, আনোয়ার হোসেন মাসুদ, আব্দুল বাতেন তালুকদার, ইকবাল হাবিব, মো: পিন্টু প্রমূখ।

২৫ জুন,২০১৯/এমএ/এনটি

উপরে