NarayanganjToday

শিরোনাম

সন্তান যদি মাদকাসক্ত হয়ে যায় এর থেকে বড় দোজখ পৃথিবীতে আর নাই : ডিসি


সন্তান যদি মাদকাসক্ত হয়ে যায় এর থেকে বড় দোজখ পৃথিবীতে আর নাই : ডিসি

নারায়ণগঞ্জকে ঐতিহ্যবাহী জায়গা উল্লেখ করে নারায়ণগঞ্জ জেলার সদ্য যোগদান করা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. জসিম উদ্দিন বলেছেন, মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলছে। এর জন্য আপনারা যারা সাংবাদিক রয়েছেন তারাও যদি যুক্ত হন তবে, আমাদের জন্য ব্যাপারটি আরও সহজ হয়ে উঠে। আপনাদের মাধ্যমেই খবরটা সহজে আমরা পেয়ে যেতে পারি।

বুধবার (২৬ জুন) সকালের দিকে জেলা প্রশাসকের সভা কক্ষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন তিনি।

মাদকসেবিদেরকে মাদক গ্রহণে নিরুৎসাহিত করার জন্য সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার তাগিদ দিয়ে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টাই সম্ভব মাদকমুক্ত সমাজ গড়া। একজন বাবা-মা জানেন তার সন্তান যখন মাদকাসক্ত হয়ে যায় তখন তাদের যন্ত্রণাটা কতটা। একজন সন্তান যদি মাদকাসক্ত হয়ে যায় তাহলে এর থেকে বড় দোজখ পৃথিবীতে আর নাই।

তিনি বলেন, প্রতিটি দিন যাতে আমাদের মাদক বিরোধী মনোভাব থাকে। প্রতিটি স্লোগানে যাতে মাদক বিরোধী স্লোগান থাকে। সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদকমুক্ত সমাজ গঠন করতে হবে। সবাইকে এর জন্য একসাথে কাজ করতে হবে।

জসিম উদ্দিন বলেন, আমরা যারা প্রশাসনে আছি তারা যদি বড় বড় মাদক ব্যবসায়ীদের নিয়ে অফিসে কথা বলি, প্রশ্রয় দিই তাহলে মাদকমুক্ত সমাজ গড়া সম্ভব নয়। আমাদেরকে শপথ নিতে হবে, ‘আমি অন্তত দুজন মাদকসেবিকে ভালো করবো, তাদের সাথে মিশে গিয়ে তাদের নিরুৎসাহিত করবো’।

জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠিত ওই আলোচনা সভার সভাপতিত্ব করেন এডিএম যুথিকা রানী সরকার। উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. ইমতিয়াজ, জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের পরিবর্তে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পুলিশ সুপার হিসেবে পদন্নোতীপ্রাপ্ত) মনিরুল আলম, জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক শামসুল আলম, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক প্রমূখ।

২৬ জুন, ২০১৯/এসপি/এনটি

উপরে