NarayanganjToday

শিরোনাম

র‌্যাবের হাতে পাকড়াও চিটাগাং রোডের ৩ চাঁদবাজ 


র‌্যাবের হাতে পাকড়াও চিটাগাং রোডের ৩ চাঁদবাজ 

ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়কালে হাতেনাতে ৩ চাঁদাবাজকে আটক করেছে র‌্যাব ১১।

মঙ্গলবার (২৫ জুন) সন্ধায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাং রোড এলাকা থেকে তাদের গেস্খফতার করা হয়। এসময় চাঁদাবাজদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২৮,৮০০ টাকা উদ্ধার করা হয়।  

ধৃতরা হলো মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. শামাীম (২৯), মৃত হাসেম বাছরের ছেলে মো. ইকবাল হোসেন (৩৯) এবং মো. ওানু মিয়ার ছেলে রকিব (১৯)।

র‌্যাবের প্রেরিত এক বার্তায় এসব তথ্য জানানো হয়। বার্তাটিতে আরো জানানো হয় উপস্থিত স্বাক্ষী, স্থানীয় ব্যবসায়ী ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে চিটাগাং রোড এলাকায় ফুটপাতে ক্ষুদ্র ব্যবসায়ী ও মার্কেটের দোকানদারদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন ১০০ থেকে ৫০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন ব্যবসায়ী বা দোকানদার চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করা হয়। র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় চিটাগাং রোড এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত ৩ জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। 

২৬ জুন,২০১৯/এমএ/এনটি
 

উপরে