NarayanganjToday

শিরোনাম

ডিসির কাছে হকারদের আবদার ‘চার ঘণ্টা’


ডিসির কাছে হকারদের আবদার ‘চার ঘণ্টা’

বিকেল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে পসরা নিয়ে বসার অনুমতি চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা হকার সংগ্রাম পরিষদ।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরের দিকে লিখিত আকারে ওই আবেদন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের হাতে তুলে দেন হকার নেতারা।

এর আগে শহরের চাষাড়া শহীদ মিনারে হকার উচ্ছেদের প্রতিবাদ এবং কোনো রকম পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করা যাবে না দাবিতে বিক্ষোভ সমাবেশ করে ওই একই সংগঠন। রহিম মুন্সির সভাপতিত্বে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলসহ জেলা প্রশাসক কার্যালয় অভিমুখে যাত্রা করে হকাররা। পরে সেখানে গিয়ে সাধারণ হকারদের বাইরে দাঁড় করিয়ে রেখে প্রশাসকের কার্যালয়ে যান হকার সংগ্রাম পরিষদ নেতারা। তাদের সাথে এসময় উপস্থিত ছিলেন জেলা সিপিবি সভাপতি হাফিজুল ইসলাম।

প্রশাসকের কাছে দেওয়া আবেদনপত্রে হকারা জানিয়েছে, কোনো রকম পনর্বাসন ছাড়াই তাদেরকে উচ্ছেদ করা হয়। উচ্ছেদের পর থেকে তারা পরিবার পরিজন নিয়ে অর্ধহারে অনাহারে মানবেতর জীবন যাপন করছেন। তারা প্রশাসনের কাছে বিকেল ৫ টা থেকে রাত ৯ টাপর্যন্ত বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে বসার আবেদন রাখেন।

এছাড়াও তারা তাদের আবেদনপত্রে আরও জানিয়েছেন, তাদের কারণে জন সাধারণের চলাচলের কোনো বিঘœ ঘটবে না। তারা সাধরণের চলাচলের জায়গা রেখেই দোকান সাজাতে চান। তাদের এই দোকান থেকে শুধু নিজেদের পরিবারই নয়, অনেক স্বল্প আয়ের মানুষের চাহিদার পণ্যও তারা অল্প দামে বিক্রি করে থাকেন।

১১ জুলাই, ২০১৯/এসপি/এনটি

উপরে