NarayanganjToday

শিরোনাম

শহরের বিখ্যাত জগৎবন্ধু মিষ্টান্ন ভাণ্ডারকে জরিমানা


শহরের বিখ্যাত জগৎবন্ধু মিষ্টান্ন ভাণ্ডারকে জরিমানা

নাম তার জগৎবন্ধু কিন্তু কাজ তার শত্রুর মতোই। বন্ধুত্বের কোনো বালাই ছিলো না। আর তাইতো সাত দিনের পোড়া ডালডা আর অপরিচ্ছন্ন পরিবেশে দেদারছে মিষ্টি বানিয়ে তা এতদিন গিলিয়েছে ক্রেতাদেরকে। কিন্তু কথায় আছে না, চোরের দশদিন আর গৃহস্থের একদিন? জগৎবন্ধুর ক্ষেত্রে ঘটলোও তাই। গুণতে হলো জরিমানা।

সোমবার (১৫ জুলাই) দুপুরের দিকে নগরীর উকিলপাড়া এলাকার অত্যন্ত নামকরা জগৎবন্ধু মিষ্টান্ন ভা-ার এবং গ্রামীণ মিষ্টান্ন ভাণ্ডারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে এ দুটি মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা করেন আদালত।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী মান্নানের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়। অভিযানে জগৎবন্ধুকে ৫০ হাজার এবং গ্রামীণকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার জানান, পোড়া ডালডা ব্যবহার, অপরিচ্ছন্ন পরিবেশ, দইয়ের বিএসটিআই লাইসেন্স না থাকায় ভোক্তা অধিকার ও সংরক্ষন আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় জগৎবন্ধু মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার এবং মূল্য তালিকা ও দই তৈরিতে বিএসটিআই লাইসেন্স না থাকায় গ্রামীন মিষ্টান্ন ভান্ডারকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে দুটিকে জরিমানা করাসহ তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে যাতে ভবিষ্যতে এই রকম ভুল আর না করেন।

ভ্রাম্যমান আদালতে উপস্থিত ছিলেন, খাদ্য ইন্সপেক্টর শাহ্জাহান হালদার, পেশকার মো. শিপলু ও পুলিশ সদস্যবৃন্দ।

১৫ জুলাই, ২০১৯/এনটি/এসপি

উপরে