NarayanganjToday

শিরোনাম

সানারপাড়ে সাবান ফ্যাক্টরীকে ২ লাখ টাকা জরিমানা


সানারপাড়ে সাবান ফ্যাক্টরীকে ২ লাখ টাকা জরিমানা

সিদ্ধিরগঞ্জের একটি কাপড় কাঁচার সাবান ফ্যাক্টরীকে ২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরের দিকে মিজমিজি সানারপাড় এলাকায় র‌্যাব-১১ এই অভিযান চালায়।

অভিযানে শহিদ সোপ ফ্যাক্টরীর প্রস্তুতকৃত শহীদের ১নং রজনীগন্ধা কাপড় কাঁচার সাবানের বিএসটিআই’র অনুমতি এবং একই কারখানার প্রস্তুতকৃত কাপড় কাঁচার গুড়ো সাবানের গায়ে জালিয়াতির মাধ্যমে বিএসটিআই’র লগো ছাপিয়ে বাজারজাত করা এবং নিয়ম অনুযায়ি ফ্যাক্টরীতে কোনো ক্যামিস্ট না ধাকায় ওই জরিমানা আদায় করা হয়। একই সাথে আগামী ১৫ দিনের মধ্যে বিএসটিআই’র অনুমতিসহ নিয়ম মেনে কারখানা চালানোর নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। অন্যথায় ফ্যাক্টরীটি সীলগালা করে দেওয়া হবে বলে হুঁশিয়ারী উচ্চার করে দেওয়া হয়েছে।

সিপিএসসি, র‌্যাব-১১ এর সিপিএসসি কোম্পানী কমান্ডার উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব স্বাক্ষরিত এক বার্তায় ওই তথ্য জানানো হয়েছে।

বার্তায় জানানো হয়েছে, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম বিএসটিআই আইন ২০১৮ এর ১৫, ১৭ এবং ১৮ এ দোষী সাব্যস্ত করে মেসার্স শহিদ সোপ ফ্যাক্টরী’কে ২ লক্ষ টাকা জরিমানা এবং ১৫ দিনের মধ্যে বিএসটিআই এর অনুমোদনসহ নীতিমালা অনুযায়ী ফ্যাক্টরী পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করেন, অন্যথায় ফ্যাক্টরী সীলগালা করে দেওয়া হবে।

বার্তায় আরও জানানো হয়েছে, অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন এবং বাজারজাত করনের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

১৮ জুলাই, ২০১৯/এসপি/এনটি

উপরে