NarayanganjToday

শিরোনাম

বাগান বাড়ি-আল জয়নাল ট্রেড, বেলী টাওয়ারসহ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ


বাগান বাড়ি-আল জয়নাল ট্রেড, বেলী টাওয়ারসহ  শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

রেলওয়ের জায়গা দখল করে গড়ে উঠা আল জয়নাল ট্রেড সেন্টার, বেলী টাওয়ার ও বাগান বাড়ি রেস্টুরেন্টসহ প্রায় শতাধিক স্থাপনা ভেঙে দিচ্ছে প্রশাসন। সোমবার (২৯ জুলাই) সকাল ১০ টায় নগরীর চাষাড়া এলাকায় থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এই অভিযান চালাচ্ছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। ঘটনাস্থলে উপস্থিত আছেন, বাংলাদেশ রেলওয়ের ডিভিশনাল (ঢাকা) এস্টেট অফিসার নজরুল ইসলামসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম জানিয়েছেন, রেলওয়ের দুই পাশে যেসব অবৈধ স্থাপনা গড়ে উঠেছে তা উচ্ছেদ করা হচ্ছে। রেলওয়ে কর্তৃপক্ষ এই উচ্ছেদ অভিযান চালাচ্ছে।

এদিকে প্রত্যক্ষদর্শী সূত্র বলছে, সকাল ১০ টার দিকে এই উচ্ছেদ অভিযান শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় তারা একটি এতিমখানা, বাগান বাড়ি রেস্টুরেন্টসহ বেশ কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। পরে রেলওয়ে জমিতে অবৈধ ভাবে গড়ে তোলা কাশেম জামালের মালিকানাধিন বেলী টাওয়ার এবং জাতীয় পার্টির নেতা জয়নালের মালিকানাধিন আল জয়নাল ট্রেড সেন্টারের কিছু অংশ উচ্ছেদ করতে যায় উচ্ছেদকারী দল। কিন্তু এসময় দুই ভবনের কর্তৃপক্ষ কালক্ষেপনের জন্য নানা টালবাহানা শুরু করে। তবে, কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পেরে একদিনের সময় প্রার্থনা করেন তারা। এতে ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম তাদেরকে ১ দিনের সময় দেন।

এদিকে অন্য স্থাপনার ক্ষেত্রে কোনো সময় না দিয়ে তাদের ক্ষেত্রে সময় দেওয়ার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠে স্থানীয়রা। পরে স্থানীয়দের জোর আপত্তির কারণে বেলী টাওয়ার ও আল জয়নাল ট্রেড সেন্টারের পিছনের অংশ উচ্ছেদ কার্যক্রম শুরু করে উচ্ছেদকারী দল।

২৯ জুলাই, ২০১৯/এসপি/এনটি

উপরে