NarayanganjToday

শিরোনাম

ত্বকী হত্যাকারী ওসমান পরিবারকে সম্মানিত করা হয়েছে : রাব্বি


ত্বকী হত্যাকারী ওসমান পরিবারকে সম্মানিত করা হয়েছে : রাব্বি

রফিউর রাব্বি বলেন, যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো তখন আমি ও আমার বন্ধুরা এই হত্যার বিচার দাবিতে রাস্তায় নেমেছিলাম। ফলশ্রুতিতে বাড়ি থাকতে পারিনি। কেউ কেউ গ্রেফতারও হয়েছিলো। আজ আমরা বঙ্গবন্ধুর হত্যার বিচার পেয়েছি। কিন্তু দুঃখের এই আমি আমার সন্তান হত্যার বিচার পাচ্ছি না। বিচারকার্য বন্ধ করে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যায় নগরের আলী আহম্মদ চুনকা মিলনায়তনের সামনে ত্বকী হত্যার বিচার দাবিতে প্রতি মাসের ধারাবাহিক মোমশিখা প্রজ্জ্বলন কর্মসূচিতে ওই কথা বলেন তিনি। সংস্কৃতিক জোটের আয়োজনে এই কর্মসূচিটি প্রতি মাসের ৮ তারিখে পালিতে হয়ে থাকে।

রাব্বি বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি গণতান্ত্রিক ও মানবিক রাস্ট্র প্রতিষ্ঠিত হবে, এমন স্বপ্নই দেখেছিলো সবাই। বাস্তবিক অর্থে সেটি নেই।

প্রধানমন্ত্রী পক্ষ থেকে ত্বকীসহ সকল হত্যাকান্ডের বিচার সম্পন্ন করার নির্দেশনার দাবি জানিয়ে তিনি আরও বলেন, ত্বকীকে যারা হত্যা করেছেন সেই ওসমান পরিবারকে প্রধানমন্ত্রী সম্মানিত করেছেন, প্রশংসিত করেছেন। একাধিকবার তাদেরকে সংসদ সদস্য করেছেন। আমরা চাই সরকার ঘাতক পক্ষ বাদ দিয়ে অবিলম্বে সকল হত্যাকান্ডের বিচার সম্পন্ন করার নির্দেশ প্রদান করবে।

জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, খেলাঘর আসর জেলা কমিটির সভাপতি রথীন চক্রবর্তী, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ভবানী শংকর রায়, বাসদ নেতা আবু নাঈম খান বিপ্লব, সিপিবি নেতা আব্দুল হাই শরীফ, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, জোটের সাবেক সাধারণ সম্পাদক অমল আকাশ প্রমূখ।

৭ আগস্ট, ২০১৯/এসপি/এনটি

উপরে