NarayanganjToday

শিরোনাম

কাউন্সিলর বাদলের সহযোগীসহ ৮ চাঁদাবাজ আটক


কাউন্সিলর বাদলের সহযোগীসহ ৮ চাঁদাবাজ আটক

কাউন্সিলর শাহ জালাল বাদলের চাঁদাবাজসহ পৃথক অভিযানে ৮ জন পরিবহন চাঁদাবাজকে আটক করেছে র‌্যাব-১১ এর একটি দল। শুক্রবার দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জ ও শনিবার দুপুরে সোনারগাঁ থেকে তাদের আটক করা হয়েছে।

শুক্রবার রাতে আটকরা হলেন, মো. মনির হোসেন (৩৫), মো. আলমাস মিয়া (৫০) ও মো.শামীম (৩২)। তাদের কাছ থেকে চাঁদাবাজির সময় নগদ ১৪ হাজার ১’শ ২০ টাকা ও চাঁদা আদায়ের রসিদ উদ্ধার করা হয়।

এছাড়াও শনিবার দুপুরে আটক করা হয়েছে, মো. হুমায়ুন কবিরের ছেলে মো. মাসুম (২৮), মৃত. শহিদ মিয়ার ছেলে মো. স্বপন মিয়া (২৬), মো. সিদ্দিক হোসেনের ছেলে মো. রনি আহমেদ (৩০), মৃত. ইয়াছিন মিয়ার ছেলে মো.বাচ্চু মিয়া (২৮), মৃত. মহসীন আলীর ছেলে মো. ফয়সাল (৩৫)। তাদের কাছ থেকে চাঁদাবাজির সময় নগদ ৮ হাজার ৯’শ ২০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্তি পুলিশ সুপার মো. জসীম উদ্দীন চৌধুরী স¦াক্ষরিত বার্তায় জানান, চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে চিটাগাং রোড় ও মোগড়াপাড়া এলাকায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা, লেগুনা, টেম্পু ইত্যাদি থেকে গুরতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চালকদের কাছ থেকে গাড়ী প্রতি ৫০-১০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে।কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে। তারা চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য।তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক ও যাত্রাবাহী বাস থামিয়ে চাঁদাবাজিকালে ওই ৫ জনকে হাতেনাতে আটক বরা হয়েছে বলে র‌্যাব-১১ এর সিপিএসসি উপ-পরিচালক তালুকদার নাজমুছ সাকিব স¦াক্ষরিত বার্তায় নিশ্চিত করা হয়েছে।

তিনি জানান,  একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে কাঁচপুর এলাকায় চলাচলরত বাস ও  ট্রাক চালকদের থেকে গুরতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চালকদের কাছ থেকে গাড়ী প্রতি ৩০-২০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে।কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে। তারা চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য।তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

১০ জুলাই, ২০১৯/এসপি/এনটি

উপরে