NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জে ডেঙ্গু আক্রান্তে মৃতের সংখ্যা বেড় ৫


না.গঞ্জে ডেঙ্গু আক্রান্তে মৃতের সংখ্যা বেড় ৫

ডেঙ্গুর ভয়াবহতা থেকে রক্ষা পায়নি নারায়ণগঞ্জও। এখানে ডেঙ্গুর প্রভাবে এ পর্যন্ত দুই শিশুসহ পাঁচজন মারা গেছে। সর্বশেষে শহরের আমলা পাড়া এলাকার অভিজিৎ সাহা (১১) ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীর এক হসপিটালে মারা যায়।

১২ আগস্ট রাত একটায় রাজধানীর গেন্ডারিয়ার ধুপখোলায় আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

অভিজিত সাহা শহরের আমলাপাড়ার মন্টু সাহা ও পদ্মা সাহা দম্পতির ছেলে। এবং সে চাষাড়ার ইংরেজি মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান মাউন্টেন একাডেমীর পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী।

অভিজিতের বাবা মন্টু সাহা জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে গত বৃহস্পতিবার রাতে গেন্ডারিয়ার ধুপখোলায় আজগর আলী হাসপাতালে অভিজিৎকে ভর্তি করা হয়। রবিবার রাতে অভিজিতের শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায়ই মৃত্যু হয় তার।

নারায়ণগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ অভিজিতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১১ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে । এই নিয়ে নারায়ণগঞ্জে ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুইজন রয়েছে শিশু।

এর আগে ৮ আগস্ট রাতে তিন বছরের শিশু মেহরিমা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সে রূপগঞ্জের ভাওয়ালিয়া এলাকার মোজাম্মেল বেপারীর মেয়ে। ঘটনার চারদিন আগে ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার ধানমন্ডির রেনেসাঁ হাসপাতালে ভর্তি হয়েছিলো শিশুটি।

২৮ জুলাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ফতুল্লার বক্তাবলীর ছমিরনগর এলাকার জসিম উদ্দিনের ছেলে শান্ত। ঈদের পরপর তার কোরিয়া যাওয়ার কথা ছিলো।

১২ জুলাই নারায়ণগঞ্জ ইসলাম হার্ট সেন্টারে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয় নারায়ণগঞ্জ কন্ঠমালা আবৃত্তি সংগঠনের আবৃত্তি শিল্পী শাওন কবির (৩২)।

২৫ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর মহাখালি এলাকার একটি হাসপাতালে মৃত্যু হয় ফতুল্লার দেলপাড়া এলাকার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক বেলাল হোসেন মিন্টু’র।

১৩ আগস্ট/এসপি/এনটি

উপরে