NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জ থেকে কক্সবাজার ছেড়ে যাওয়া পিকনিকের বাস দুর্ঘটনায় নিহত ৮


না.গঞ্জ থেকে কক্সবাজার ছেড়ে যাওয়া পিকনিকের বাস দুর্ঘটনায় নিহত ৮

নারায়ণগঞ্জ থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভোর পৌনে ৬টার দিকে ফেনি সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া ব্রিজের কাছে তিব্বতিয়া কলেজের সামনে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

মহিপাল হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই কাওসার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হতাহতরা বুধবার রাতে নারায়ণগঞ্জ থেকে পিকনিকের জন্য কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয়। বৃহস্পতিবার ভোরে তাদের বহনকারী প্রাইম প্লাস পরিবহনের বাসটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া ব্রিজের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই ছয়জন এবং হাসপাতালে নেয়ার পথে আরও দুইজনের মৃত্যু হয়।

নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, ফেনীর ছাগলনাইয়া উপজেলার শাহাদ হোসেন (৩০) ও বিক্রমপুরের সুজন (২৮)।

আহতদের মধ্যে ২৫০ শয্যার ফেনী আধুনিক সদর হাসপাতালে ঢাকার মিরপুরের বাসিন্দা আখতার (২২), অপু (২৫), ইকবাল (৩৮), দুলাল (২৭), সকিনা (৬৫), নারায়ণগঞ্জের আদমজী এলাকার আছমা (১৮), ফয়সাল (২৩), মুন্না (৫০), আজম (১৮), দুলাল (১৩), মাদারীপুরের আলী আছমতের ছেলে রিপন (৩০), টঙ্গীর আবদুল্লাহ শেখের ছেলে রিপন (৪০) চিকিৎসা নিচ্ছেন। বাকীদের গুরুতর আহত অবস্থায় ঢাকায় নিয়ে আসা হয়েছে।

আহতদের সূত্রে জানা গেছে, ঢাকার মিরপুরের পল্লবী তালাব ক্যাম্পের পাপ্পু ২৬শ টাকা জন প্রতি টিকেটে ৩দিন ৪ রাতের জন্য ঢাকা-কক্সবাজার-বান্দরবন পিকনিকের আয়োজন করে। পিকনিকে যাওয়ার জন্য নারায়ণগঞ্জের আদমজী এলাকার বেশ কয়েকজন টিকেট ক্রয় করে। ঈদের তৃতীয় দিন রাতে পিকনিকের বাস প্রাইম প্লাস (ঢাকা-মেট্রো-ব-১৪-৭৫৭৮) আদমজী থেকে পিকনিকের লোকজন তুলে নিয়ে মিরপুর পৌঁছায় রাত দুইটার দিকে। সেখান থেকে আরও লোক তুলে বাসটি রওনা দেয় কক্সবাজারের উদ্দেশ্যে।

তারা বলেন, বাসটি বৃহস্পতিবার ভোর পৌনে ৬টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া এলাকায় পৌঁছলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে বাসটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন এবং ঢাকায় নেয়ার পথে আরও একজন মারা যান।

১৫ আগস্ট, ২০১৯/এসপি/এনটি

উপরে