NarayanganjToday

শিরোনাম

আবারও শহরের প্যারিস বাগেতকে জরিমানা


আবারও শহরের প্যারিস বাগেতকে জরিমানা

নিম্নমানের খাবার তৈরি ও বিক্রির অভিযোগে এর আগে একবার ৭০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছিলো শহরের প্যারিস বাগেতকে। এবার এই প্রতিষ্ঠানটির ‘প্যারিস বাগেত ফ্যামিলি মার্ট’ নামক সুপার শপকে গুণতে হয়েছে ২০ হাজার টাকা জরিমানা।

শহরের জামতলা এলাকা অবস্থিতি এই সুপার শপটির প্লাস্টিকের পণ্যজাত দ্রব্য ব্যবহারের জন্য ও পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের লেবেল না থাকার অভিযোগে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোসাম্মৎ রহিমা আক্তার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই জরিমানা আদায় করেন।

রোববার (২৫ আগস্ট) বিকেল চারটার দিকে জেলা প্রশাসনের ওই ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

অভিযান পরিচালনার সময় উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ লেবেলবিহীন ঘি ও প্লাস্টিক প্যাকেটজাত পণ্য পাওয়া যায়। লেবেলবিহীন ঘি বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৩৮ ধারায় ১৫ হাজার টাকা এবং পাটজাত পণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০ এর ১৪ নং ও ৪ নং ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনে লেবেলবিহীন ঘি নষ্ট করা হয়।

এছাড়া ‘প্যারিস বাগেত ফ্যামিলি মার্ট’ এর ফাস্টফুড ও কেক বিক্রির ডিসপ্লেতে মূল্য সংযোজন ও উৎপাদনের তারিখের লেবেল সংযোজন করার জন্য ‘প্যারিস বাগেত ফ্যামিলি মার্ট’ সুপার শপকে সতর্ক করেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, অভিযান পরিচালনার সময় আমরা কিছু ঘি পাই। যাতে কোন কোম্পানির নাম বা উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ কোন কিছুরই তারিখ দেওয়া ছিল না। তার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, অন্যান্য কোম্পানির কিছু প্লাস্টিক ব্যাগের পণ্য বিক্রির অপরাধে তাদের সতর্ক করে দিয়ে মাত্র ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, জেলা পাট অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর তারিকুল ইসলাম তালুকদার, খাদ্য ইন্সপেক্টর শাহ্জাহান হালদার, ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগী শিপলু ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

প্রসঙ্গত, ৯ মে সকালের দিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালত অভিযান চালায় শহরের মিশন পাড়া এলাকার প্যারিস বাগেতে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. রহিমা আক্তার, শেখ মেজবাহ উল সাবেরিন ও নুসরাত আরা খানম এই অভিযান পরিচালন করেন।

ভ্রাম্যমান আদালত অভিযান চলাকালে প্যারিস বাগেতের অস্বাস্থ্যকর পরিবেশে নি¤œমানের খাবার তৈরি করার অভিযোগ প্যারিস বাগেতকে ৭০ হাজার টাকা জরিমানা করেন।

২৫ আগস্ট, ২০১৯/এসপি/এনটি

উপরে