NarayanganjToday

শিরোনাম

শহরের সেই বড় গডফাদার কিন্তু এখন আর সাহস পায় না : আইভী


শহরের সেই বড় গডফাদার কিন্তু এখন আর সাহস পায় না : আইভী

নারায়ণগঞ্জের অপশক্তির বিরুদ্ধে সংস্কৃতিক জোট রুখে দাঁড়িয়েছে মন্তব্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জ সংস্কৃতিক জোটের যে কী বিশাল শক্তি তা কিন্তু গত ৬ বছর ধরে ত্বকী হত্যার বিচার চেয়ে প্রমাণ দিয়েছে। অপশক্তির বিরুদ্ধে দাঁড়িয়ে তার উদাহর সৃস্টি করেছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে শহরের আলী আহম্মদ নগর মিলনায়তনে ‘আনন্দধারা’ ত্রিশ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন তিনি।

আইভী বলেন, এই শহরের বিশাল বড় গডফাদারকে আমরা ভয় পাইয়ে দিয়েছি। ৮জন ৯জন লোক তার বিরুদ্ধে দাঁড়িয়েছি। এখন কিন্তু ১৫ জন লোক হলেও দাঁড়াচ্ছে। নতুন প্রজন্ম দাঁড়াচ্ছে। আর সেই গডফাদর কিন্তু এখন আর এখানে আসতে সাহস পায় না। এটা সম্ভব হয়েছে সংস্কৃতিককর্মীদের শক্তির জন্য।

তিনি বলেন, ৬ দফা আন্দোলন থেকে শুরু করে ৭১ এর যুদ্ধ এবং পরবর্তীতে বঙ্গবন্ধু হত্যার বিচার দাবিতে সর্বপ্রথম এই সংস্কৃতিক কর্মীরাই প্রথম রুখে দাঁড়িয়েছে। এরপর অন্যান্য দল ও মানুষ এসে দাঁড়িয়েছে। আপনারাও সেই কাজটি করে যাচ্ছেন। আর এ জন্যই আপনাদের সাথে আমার মনের মিলটা আছে বলেই আমি আপনাদের পাশে আছি। আমার বাবাও আপনাদের পাশে ছিলেন।

আইভী বলেন, আমি চেষ্টা করছি অল্প বিস্তর কিছু হলেও আপনাদের সুবিধা দিতে। সংস্কৃতিক কর্মীদের জন্য শেখ রাসেল পার্কে উন্মুক্ত মঞ্চ করেছি। খুব শিগগিরই সেটি উন্মুক্ত করা হবে। এরপরই আপনারা সব ধরণের অনুষ্ঠান সেখানে করতে পারবেন। এছাড়া এই শেখ রাসেল পার্কের ভেতরই সুইমিং পুলসহ নানা ধরণের সুবিধা পাওয়া যাবে।

তিনি বলেন, আমি বলেছিলাম নারায়ণগঞ্জবাসীকে বিশুদ্ধ বাতাস খাওয়াবো। সুন্দর একটা পরিবেশ দেব। ২শ কোটি টাকা খরচ করে সেটি করেছি। তবে সেটি করা সম্ভব হতো না যদি নারায়ণগঞ্জবাসী, দেওভোগবাসী আমার পাশে এসে না দাঁড়াতো।

আনন্দধারা’র সভাপতি রফিউর রাব্বির সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানটি শুক্রবার সকাল সাড়ে নয়টা থেকে সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে শুরু হয়। বিকেলে আলোচনা সভা, বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাষ্টি লেখক গবেষক মফিদুল হক, নারায়ণগঞ্জ সংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় প্রমূখ।

১৩ সেপ্টেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে