NarayanganjToday

শিরোনাম

শিক্ষার্থীদের দাবি ‘চাষাড়ায় ফুটওভার ব্রিজ’ যা বললেন আইভী


শিক্ষার্থীদের দাবি ‘চাষাড়ায় ফুটওভার ব্রিজ’ যা বললেন আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে চাষাড়া বেইলী স্কুলের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে নগর ভবনে তারা মেয়রের সাথে সাক্ষাৎ করে।

এদিকে বেইলী স্কুলের শিক্ষার্থীরা এই সাক্ষাৎকালে মেয়রের কাছে চাষাড়া চত্বরে একটি ফুটওভার ব্রিজের দাবি তুলে ধরেন। এর প্রেক্ষিতে মেয়র জানিয়েছেন, এখানে ফুটওভার ব্রিজ নির্মাণ নিয়ে বেশ কিছু সমস্যা রয়েছে।

তিনি বলেন, চাষাড়ায় শহীদ মিনার এবং বিজয় স্তম্ভের কারণে এখানে ফুটওভার ব্রিজ নির্মাণ করাটা একটি জটিল প্রক্রিয়া। এ নিয়ে কিছু সমস্যা হতে পারে। যেমন, শহীদ মিনারে বিভিন্ন সময় সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান হয়ে থাকে। দেখা যাবে ফুটওভার ব্রিজ থেকে দুস্কৃতিকারীরা ককটেল বা ক্ষতিকারক কিছু ছুড়ে মারতে পারে। এতে মানুষের ক্ষতি হতে পারে।

মেয়র বলেন, ফুটওভার ব্রিজ নিয়ে আমরা ভাবছি। এ নিয়ে আমরা ওয়ার্ল্ড ব্যাঙ্কের সাথেও কথা বলেছি। তাদেরকে অনুরোধ করেছি চাষাড়ায় একটি ট্রান্সপোর্ট মাস্টার প্ল্যান তৈরি করে দিতে। হয়তো তারা আমাদের এই ডাকে সাড়া দিবেন। বিষয়টি দু এক বছরের মধ্যে না পেলেও আমরা এর সুফল পাবো।

শিক্ষার্থীদের মেয়র বলেন, চাষাড়া চত্বরে ফুটওভার ব্রিজ না দিয়ে কোথায় দেওয়া যেতে পারে এ নিয়েও আমরা কাজ করছি। আমরা ভাবছি রাইফেল ক্লাব থেকে শান্তনা মার্কেট একটি এবং অপরটি সুগন্ধা বেকারী মোড় থেকে খাজা মার্কেট পর্যন্ত। তবে বঙ্গবন্ধু সড়কে কোনো ফুটওভার ব্রিজ করার চিন্তা ভাবনা আমাদের নেই। এখানে অন্য কোনো ব্যবস্থা গ্রহণ করবো। যাতে এর সৌন্দর্য নষ্ট না হয়।

এছাড়াও শিক্ষার্থীরা হাজিগঞ্জ কেল্লার মাঠটি খেলার জন্য উন্মুক্ত করে দেওয়ার জন্য মেয়রের দৃষ্টি আকর্ষণ করলে মেয়র বলেন, হাজিগঞ্জ কেল্লাটি আমরা রক্ষনাবেক্ষণ করতে চাই। কিন্তু মন্ত্রণালয় থেকে অনুমতি পাচ্ছি না। অনুমতি পেলে আমরা কেল্লার দেয়ালগুলো রক্ষণাবেক্ষণ করে মাঠটি ছেলে মেয়েদের খেলার জন্য উন্মুক্ত করে দেবো।

১৯ সেপ্টেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে