NarayanganjToday

শিরোনাম

সিদ্ধিরগঞ্জে শত কোটি টাকার নকল প্রসাধনী, ইলেকট্রনিক পণ্যসহ আটক ৮


সিদ্ধিরগঞ্জে শত কোটি টাকার নকল প্রসাধনী, ইলেকট্রনিক পণ্যসহ আটক ৮

সিদ্ধিরগঞ্জে প্রায় শতকোটি টাকার দেশী বিদেশী ব্রান্ডের বিপুল সংখ্যক নকল প্রসাধনী ও ইলেকট্রনিক পণ্য জব্দসহ আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২ অক্টোবর) রাত এগারটার দিকে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের নেতৃত্বে ডিবি ও থানা পুলিশের একাধিক টিম এই অভিযান চালায়।

আটকরা হলেন, মো. সাঈদুল ইসলাম, আমিনুল, সোহাগ, সিরাজুল ইসলাম, অহিদুল ইসলাম, রাজীব, মইনুল ইসলাম ও মেহেদী হাসান।

পুলিশ সুপার হারুন অর রশীদ এর সত্যতা নিশ্চিত করে জানান, বিভিন্ন দেশের নামী দামী ব্রান্ডের প্রসাধানী তৈরি করা হচ্ছে সিদ্ধিরগঞ্জে। এমন সংবাদের ভিত্তিতে আমরা রাত এগারটার দিকে এই অভিযান শুরু করি। প্রায় ঘণ্টাব্যাপী এই অভিযানে বিশ্বের নামকরা বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধনী, ইলেকট্রিক পণ্য পৃথক দুটি গোডাউন থেকে জব্দ করি। এসময় ৮ জনকে আটক করা হয়।

তিনি আরও জানান, একটি গোডাউন থেকে প্রসাধনী উদ্ধার করা হয়। অপর একটি গোডাউনে বিভিন্ন ব্রান্ডের টিভিসহ নানা ধরণের ইলেকট্রনিক পণ্য নকল করে বানিয়েছেন। জব্দকৃত পণ্য আনুমানিক ১শ কোটি টাকা হতে পারে। এর মূলহোতা বেলায়েত হোসেন। তিনি ধানম-ির বাসিন্দা এবং মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেড ও ম্যাক্স ইলেক্ট্রো ইন্ডাস্ট্রিজ নামের পৃথক দুই প্রতিষ্ঠানের মালিক তিনি। মূলত এই প্রতিষ্ঠানের আড়ালেই তিনি নকল প্রসাধনী ও টিভি, মাইক্রো ওভেনসহ নানা ধরণের ইলেকট্রনিক্স পণ্য বানাচ্ছিলো। আমরা তাকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

হারুন অর রশীদ জানান, ফরএভার, ঘামবিট, কোবরা, ফগ, রয়েল ম্যারেজ, এয়ার ফ্রেশেনারসহ বিভিন্ন ব্র্যান্ডের স্টিকারযুক্ত নকল প্রসাধানী এখানে তৈরি হচ্ছিলো। এছাড়াও অপর একটি গোডাউনে অভিযান চালাই। সেখানে হাজার হাজার টিভি তারা তৈরি করেছে। এসব টিভির মধ্যে এলজি, স্যামসং, প্যানাসনিক, সনিসহ প্রায় সকল ব্র্যান্ডের স্টিকারযুক্ত নকল টিভি, মাইক্রো ওভেনসহ বিভিন্ন পণ্য জব্দ করা হয়েছে।

৩ অক্টোবর, ২০১৯/এসপি/এনটি

উপরে