NarayanganjToday

শিরোনাম

ফতুল্লায় শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন


ফতুল্লায় শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

ফতুল্লায় ৮ বছরের এক শিশু ধর্ষণ মামলায় ফিরোজ মিয়াকে (৩২) দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এই জরিমানা আদায় করে ধর্ষণের শিকার শিশুকে দিতে আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলের দিকে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন আসামীর উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ফিরোজ মিয়া বরিশাল জেলার উজিরপুর থানার নারায়ণপুর ডাকুয়া বাড়ির মৃত আমির হোসেনের ছেলে। সে ফতুল্লা থানার কাশিপুর ফরাজিকান্দা আইয়ূব মিয়ার বাড়ির ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিলো।

রায়ের সত্যতা নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) রকিব উদ্দিন।

তিনি জানান, ফতুল্লার কাশিপুর ফরাজি কান্দা এলাকার আইয়ূব আলী মিয়ার বাড়াটিয়া ৮ বছরের শিশুকে ২০১৫ সালের ১৪ মার্চ সকালে ধর্ষণ করে ফিরোজ মিয়া। এ ঘটনায় আক্রান্ত শিশুর মা জাহিদা বেগম বাদী হয়ে এদিনই ফতুল্লা মডেল থানায় ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করে। মামলায় সাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে তথ্য প্রমাণের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন ফিরোজ মিয়াকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন। একই সাথে আসামীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই জরিমানা আদায় করে ভুক্তভোগি শিশুটির পরিবারকে দিতে আদেশ দিয়েছেন আদালত।

৩ অক্টোবর, ২০১৯/এনটি/এনটি

উপরে