NarayanganjToday

শিরোনাম

আলীগঞ্জে স্টিল মিলে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ তিন


আলীগঞ্জে স্টিল মিলে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ তিন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি স্টিল মিলে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তিন শ্রমিক দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১০ টার দিকে উপজেলার আলীগঞ্জ এলাকার নিউ ঢাকা মর্ণিং স্টিল মিলে এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, হাবিব, আব্দুর রহিম ও সোহাগ। তারে প্রত্যেকের বয়স ৪০ থেকে ৪৫ বছর। তাদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্র জানিয়েছে তারা আইসিইউতে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল দিকে চুল্লিতে লোহা গালাচ্ছিলেন হাবিব, আব্দুর রহিম ও সোহাগ। এর মধ্যে হঠাৎ করেই কিছু একটা বিস্ফোরিত হলে তারা দগ্ধ হয়। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল নেওয়া হয়।

নিউ ঢাকা মর্ণিং স্টিল মিলের ম্যানেজার জহিরুল ইসলাম জানান, হাবিব, আব্দুর রহিম ও সোহাগ চুল্লির কাছে কাজ করছিলেন। চুল্লির আশপাশে লোহা জমে থাকে। যা পরিস্কার করে নিতে হয়। কিন্তু এদিন তারা সেটি করেনি। ফলে অসাবধানতা বশত চুল্লি থেকে গলিত লোহা ছিটকে এসে তাদের শরীরের উপর পড়ে। এতে তারা দগ্ধ হয়। আমরা তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজে নেয়া হয়। তাদের চিকিৎসা চলছে। ডাক্তার জানিয়েছেন তাদের ৪০ শতাংশ ঝলসে গেছে।

ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. আসলাম হোসেন জানিয়েছেন, চুল্লি বিস্ফোরণ বা গলিত লোহা ছিটকে এসে নয়। সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তিন শ্রমিক দগ্ধ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দগ্ধদের মিল কর্তৃপক্ষ ঢাকা মেডিক্যাল কলেজ নিয়ে গেছে।

৮ অক্টোবর, ২০১৯/এমএ/এনটি

উপরে