NarayanganjToday

শিরোনাম

পলাশের সভাপতিত্বে রমেশ রায়ের স্মরণ সভায় যা বললেন প্রতিমন্ত্রী


পলাশের সভাপতিত্বে রমেশ রায়ের স্মরণ সভায় যা বললেন প্রতিমন্ত্রী

বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান বলেছেন, রায় রমেশ চন্দ্র জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করে অসম্প্রদায়িক, গনতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশের শ্রমজীবী মানুষের কল্যানে মনে প্রানে কাজ করে গেছেন।

বুধবার ৯ অক্টোবর বিকেলে ২৩ বংগবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত  ইউনাইটেড ফেডারেশ অব গার্মেন্টস ওয়ার্কাস কেন্দ্রীয় কমিটি আয়োজিত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শ্রমিক নেতা বীরমুক্তিযোদ্ধা স্বর্গীয় রায় রমেশ চন্দ্রের স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রায় রমেশ চন্দ্র তার রাজনৈতিক জীবনে জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সহ বিভিন্ন পদে নিষ্ঠার সাথে তার দ্বায়িত্ব পালন করে গেছেন। তিনি ছিলেন বলিষ্ঠ নেতৃত্বের অধিকারি। গার্মেনটস, পরিবহন সেক্টর সহ আন্তর্জাতিক পযায়ে বহু সংগঠনের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি তিনি শ্রমজীবি মানুষের দূর্দিনে পাশে থেকে স্পেক্ট্রাম গার্মেনট, গরীব এন্ড গরীব, তাজরিন ফ্যাশন, রানা প্লাজা সহ বিভিন্ন দূঘটনায় নিহত আহত হাজারো শ্রমিক এবং তাদের পরিবারদের ক্ষতি পুরন আদায় করে দিয়েছিলেন।তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে জাতীয় ও আন্তর্জাতিক ভাবে শ্রমিক শ্রেনীকে একতাবদ্ধ করেছিলেন।

ইউনাইটেড ফেডারেশ অব গার্মেনটস ওয়ার্কাস কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমাদ পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগের কার্যকরী সভাপতি বীর মুক্তযোদ্ধা ফজলুল হক মন্টু, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, সাবেক সভাপতি আব্দুল মতিন মাষ্টার, জাতীয় শ্রমিকলীগের সহসভাপতি হাবিবুর রহমান আকন্দ, কোষাধ্যক্ষ সুলতান উদ্দিন আহম্মেদ,শিক্ষা ও সাহিত্য সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া,সাংস্কৃতিক সম্পাদক সাহাবউদ্দিন, আইবিসির সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক জেড এম কামরুল আনাম, থ্রি এফ প্রতিনিধি শাহিনুর রহমান, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেনটস ওয়ার্কাস এর সাধারন সম্পাদক নুরুল ইসলাম, রুহুল আমিন, নাসরিন জাহান ডলি, শেহেলী আফরোজ লাভলী, রেজাউল করিম, শাহাদাৎ হোসেন সেন্টু, কবির হোসেন রাজু, নাসিমা ইয়াসমিন, মোকলেসুর রহমান মুকুল প্রমুখ নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে কাউসার আহমাদ পলাশ বলেন, রায় রমেশ চন্দ্র ছিলেন শ্রমজীবী মানুষের আস্থা ও নির্ডতার প্রতিক। তিনি জীবদ্দশায় অধিকার বঞ্চিত শ্রমজীবী মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি ছিলেন অধিকার হারা মানুষের নিকট পরম বন্ধু। রায় রমেশ চন্দ্র ট্রেড ইউনিয়নের মাধ্যমে শ্রমজীবী মানুষের অধিকার সুরক্ষিত করে গেছেন।

৯ অক্টোবর, ২০১৯/এমএ/এনটি

উপরে