NarayanganjToday

শিরোনাম

সিটি করপোরেশনের বিরুদ্ধে দখলের অভিযোগ, নগরীর রাসেল পার্ক অবৈধ!


সিটি করপোরেশনের বিরুদ্ধে দখলের অভিযোগ, নগরীর রাসেল পার্ক অবৈধ!

নগরীর শেখ রাসেল পার্ককে অবৈধ বলে দাবি করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এখানে তাদের ৩৩ একর জমি দখল করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন অবৈধ ভাবে এই পার্ক নির্মাণ করেছে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তা নাছির উদ্দিন আহমেদ।

শনিবার (১২ অক্টোবর) দুপুর ১২ টার দিকে ওই কর্মকর্তার নেতৃত্বে রেলওয়ে কৃর্তপক্ষের একটি প্রতিনিধি দল নগর রাসেল পার্ক পরিদর্শন করে ওই কথা জানান। এসময় নির্মাণ কাজ করতে থাকা কয়েকজন শ্রমিককে আটক করে জিআরপি থানা পুলিশ। অবশ্য পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

গণমাধ্যমকর্মীদেরকে পূর্বাঞ্চলের কর্মকর্তা নাছির উদ্দিন আহমেদ বলেছেন, এখানকার ৩৩ একর জমি রেলওয়ের। যার পুরোটাই অবৈধ ভাবে দখল করে নিয়েছে সিটি করপোরেশন। তারা এখানে পার্ক নির্মাণ করেছে। এ ক্ষেত্রে আইনি প্রক্রিয়ার কিছুই তারা মানেনি।

তিনি আরও বলেন, আমাদের এই ৩৩ একর জমির মধ্যে কিছু অংশে ছিলো কোয়াটার, কিছু অংশে বাড়ি ঘর। যারাই এখানে পার্ক নির্মাণ করুক না কেন, আমরা ১ ইঞ্চি জমিতেও অবৈধ দখল রাখবো না। পুরো জমি থেকে অবৈধ দখল উচ্ছেদ করে রেলওয়ের অধিনে নিয়ে আসবো।

এদিকে এ প্রসঙ্গে জানতে কল করা হয়েছিলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামূল হককে। তিনি জানান, আমি অফিস করিনি। দেশের বাইরে ছিলাম। গতকাল আসছি। আবার আগামীকাল আরেক দেশে যাবো। এ প্রসঙ্গে জানতে চাইলে ম্যাডাম (মেয়র) এর নম্বরে ফোন করুন।

তবে, এ প্রসঙ্গে জানতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি। ফলে তার পক্ষ থেকে কোনো ধরণের বক্তব্য গ্রহণ করা সম্ভব হয়ে উঠেনি।

প্রসঙ্গত, ৭ অক্টোবর ১৬ একর জমি দখল ও ৪ কোটি টাকা ক্ষতির কথা উল্লেখ করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে ২টি মামলা করে রেলওয়ে কর্তৃপক্ষ।

সেখানে দাবি করা হয়, বাংলাদেশ রেলওয়ের প্রায় ৭০ বছরের পুরানো স্টাফ কোয়ার্টার ভেঙ্গে গুড়িয়ে প্রায় ১৬ একর জায়গা দখলে নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি)। কোনো নিয়মনীতির তোয়াক্কা না করেই এ জমি অবৈধভাবে দখলে নিয়েছে। এমনকি রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা দখলে বাধা দিতে গেলে তাদের উপরেও এক্সাভেটর (ভেকু) তুলে দিয়ে চাপা দেওয়ার চেষ্টা করা হয়।

১২ অক্টোবর, ২০১৯/এসপি/এনটি

উপরে