NarayanganjToday

শিরোনাম

শহরের রাসেল পার্কের কাজ বন্ধ করে দিয়েছেন মন্ত্রী, আটক ২


শহরের রাসেল পার্কের কাজ বন্ধ করে দিয়েছেন মন্ত্রী, আটক ২

নগরীর শেখ রাসেল পার্কের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন বাংলাদেশ সরকারের রেল মন্ত্রী নূরুল ইসলাম সুজন। এসময় তার নির্দেশে ওই পার্কে কর্মরত ২৩ জন শ্রমিককে আটক করেছে জিআরপি থানা পুলিশ।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরের দিকে রেল মন্ত্রী নূরুল ইসলাম সুজন নারায়ণগঞ্জে ডাবল রেললাইনের কাজ পরিদর্শনে আসেন।

এরপরই শহরের জিমখানা এলাকায় রেলওয়ের জমি দখল করে শেখ রাসেল পার্ক নির্মাণের বিষয়টি নিয়ে তিনি কথা বলেন। এক পর্যায়ে তিনি ওই পার্কের সমস্ত কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশ প্রদান করেন।

পরে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা জিআরপি থানা পুলিশসহ রাসেল পার্কে উপস্থিত হয়ে ২৩ জন নির্মাণ শ্রমিককে আটক করেন। তারা প্রত্যেকেই রাসেল পার্কের নির্মাণ কাজ করছিলেন।

তবে, পরবর্তীতে মন্ত্রী ২১ জনকে ছেড়ে দিয়ে ২ জনকে আটক দেখিয়ে জিআরপি থানা পুলিশের কাছে হস্তান্তর করার নির্দেশ দেন। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাসেল পার্কের সমস্ত কাজ বন্ধ রাখারও নির্দেশ দিয়েছেন রেল মন্ত্রী।

ডাবল রেল লাইনের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকের ব্রিফকালে রাসেল পার্ক প্রশ্নে মন্ত্রী জানান, সিটি করপোরেশন সরকারের, রেলও সরকারের। তবে, কিছু নিয়ম আছে। নিয়ম মেনেই জায়গা লাগলে নিতে পারবে। কিন্তু গায়ের জোরে কিছু করতে দেওয়া হবে না।

এ ব্যাপারে জানতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামূল হকের মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, এ ব্যাপারটি আমার নলেজে নেই। আপনি ম্যাডামের (মেয়র) সাথে কথা বলেন।

প্রসঙ্গত, এর আগে রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তা শেখ রাসেল পার্কে অভিযান চালিয়ে বেশ কয়েকজন শ্রমিককে আটক করেন। এবং তখন তিনি দাবি করেছিলেন, রেলের ৩৩ একর জমি দখল করে অবৈধ ভাবে রাসেল পার্ক নির্মাণ করা হচ্ছে।

২৩ অক্টোবর, ২০১৯/এসপি/এনটি

উপরে