NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জ রেল স্টেশনকে বিদেশী আধুনিক অবয়ব দেয়া হবে : রেল মন্ত্রী


না.গঞ্জ রেল স্টেশনকে বিদেশী আধুনিক অবয়ব দেয়া হবে : রেল মন্ত্রী

নারায়ণগঞ্জ রেল স্টেশনকে ভেঙে নতুন করা হবে এবং এই স্টেশনটিকে বিদেশী আধুনিক রেল স্টেশনের অবয়ব দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের রেল মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরের দিকে নারায়ণগঞ্জে রেলের ডাবল লাইনকরণ কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ নিতে পরিদর্শনে এসে গণমাধ্যমকর্মীদের ওই কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, রেলকে আধুনিক এবং সাধারণ মানুষকে সেবা দেওয়ার লক্ষ্যে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেসব পরিকল্পনা অনুযায়ী আমাদের কাজ চলছে। রেলকে একটা সুষ্ঠু ব্যবস্থাপনার মধ্যে আনা হবে। সে লক্ষ্যে রেলের বেদখল জায়গা উদ্ধার করা হচ্ছে। সেসব জায়গা থেকে আমরা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করবো।

তিনি বলেন, আপনে এলাকার মাস্তান, রাজনীতি করেন, বড় নেতা তাই সে জোরে রেলের জায়গা দখল করে মার্কেট নির্মাণ করে টাকা তুলে খাচ্ছেন! এসব আর চলবে না। কোনো জোর চলবে না।

মন্ত্রী জানান, রেলের জায়গা দলখ অবমুক্ত করে রেলের প্রয়োজনীয় কাজ করার পর বাকীয় জায়গার জন্য আমরা লিজ আহ্বান করবো। সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে এসব লিজ দেওয়া হবে। তখন কেউ লিজ নিতে চাইলে সরাসরি রেলের সাথে যোগাযোগ করবেন। নিয়ম মেনে আবেদন করলে আমরাই লিজ নিতে আগ্রহীর সাথে যোগাযোগ করবো।

রেল মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, আমরা চাই নারায়ণগঞ্জের মানুষ যাতে রেলের মাধ্যমে দ্রুত যোগাযোগের ব্যবস্থা করতে পারে। সে লক্ষ্যে আমরা নতুন আরেকটি রেল লাইন করছি। ডাবল গেজের এই রেল লাইন শিগগিরই শেষ হবে। শুধু তাই নয়, ঢাকা থেকে এই নারায়ণগঞ্জ হয়ে চট্টগ্রাম কক্সবাজ পর্যন্ত রেল চলবে। সে ব্যবস্থা আমরা করেছি।

রাসেল পার্ক সম্পর্কে এক প্রশ্নে রেল মন্ত্রী বলেন, দুটো প্রতিষ্ঠানই সরকারের। তারা চাইলে জায়গা ব্যবহার করতে পারবে। কিন্তু এর জন্য একটা নিয়ম কানুন আছে। সে নিয়ম মেনে জায়গা নিতে হবে। কোনো রকম গায়ের জোর চলবে না। কেননা, এই জমিরি মালিক রেল।

২৩ অক্টোবর, ২০১৯/এমএ/এনটি

উপরে