NarayanganjToday

শিরোনাম

আয়কর মেলার চার দিনে সোয়া চার কোটি টাকার রাজস্ব সংগৃহিত


আয়কর মেলার চার দিনে সোয়া চার কোটি টাকার রাজস্ব সংগৃহিত

নারায়ণগঞ্জে আয়কর মেলার চার দিনে ৪ কোটি ৩৭ লাখ ৮২ হাজার ৩শ ১৫ টাকা রাজস্ব সংগৃহিত হয়েছে বলে জানানো হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) বিকেলে মেলা চারদিন ব্যাপী আয়ক মেলার শেষ দিনে নারায়নগঞ্জ কর অঞ্চলের কমিশনার নাজমুল আলম ওই তথ্য জানান। সর্বমোট ৮ হাজার ৮শ ১৮ টি রির্টানের মধ্যে ওই রাজস্ব আদায় হয়েছে বলে তিনি জানিয়েছেন।

নাজমুল আলম বলেন, চার দিনের এই মেলায় ২০ হাজার ৫শ ৬৫ জন দর্শনার্থীকে আয়কর বিষয়ে পরামর্শ প্রদান করা হয়েছে। ৩শ ৮৮ জন করদাতা নতুন ই-টিআইএন রেজিস্ট্রেশন গ্রহন করেছে এবং ৩২ জন করদাতা অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ইউজার আইডি এবং পাসওয়ার্ড গ্রহন করেছে। এসব বিষয়ে আমরা সার্বিক ভাবে সহযোগিতা করেছি।

জেলা কারাগারের বিপরীত পাশে আমন্ত্রণ কনভেনশন সেন্টারে ১৪ নভেম্বর থেকে চার দিন ব্যাপী আয়কর মেলা শুরু হয়। মেলা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন ঘোষণা করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান। চার দিন ব্যাপী এই মেলার শেষ দিন ছিলো ১৭ নভেম্বর। এদিনও ছিলো দর্শনার্থি ও সেবা গ্রহীতাদের ভিড়।

কর কমিশনার নাজমুল আলম বলেন, আয়কর মেলা অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে। ৪ দিনের আয়কর মেলায় অন্যান্য বছরের থেকেও বেশি সাড়া পেয়েছি।

তিনি বলেন, বিভিন্ন সরকারী-বেসরকারী স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, ব্যাংক বুথের কর্মকর্তা, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট, সঞ্চয় ব্যুরো, প্রিন্ট ও ইল্রেকটনিক মিডিয়া, সংবাদকর্মী, মোবাইল ব্যাংকিং এর বুথ এবং কর অঞ্চল নারায়নগঞ্জের সকল কর্মকর্তাকে সহায়তা মেলাটি অত্যন্ত সফল ভাবে সমাপ্ত করতে পেরেছি। এ জন্য সবার প্রতি কৃতজ্ঞতা।

কর কমিশনার নাজমুল আলম জানান, শহরের আয়কর মেলা ছাড়াও ১৬-১৯ নভেম্বর মুন্সিগঞ্জ জেলার শিল্পকলা একাডেমিতে, রূপগঞ্জে ১৭-১৮ নভেম্বর ও সোনারগাঁয়ে ১৯-২০ নভেম্বর আয়কর মেলার আয়োজন করা হয়েছে।

১৭ নভেম্বর, ২০১৯/এসপি/এনটি

উপরে