NarayanganjToday

শিরোনাম

আবারও সেই সম্মাননা অর্জন করলেন সেলিম ওসমান


আবারও সেই সম্মাননা অর্জন করলেন সেলিম ওসমান

বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ নবম বারের মত বাণিজ্যিক গুরুত্বপূর্ন ব্যক্তি (সিআইপি) সম্মাননা গ্রহন করেছেন সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান।

বৃহস্পতিবার ১৩ সেপ্টেম্বর বেলা ১১টায় ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে শিল্প মন্ত্রনালয় কর্তৃক প্রদত্ত সিআইপি(শিল্প)-২০১৬ এর সম্মাননা কার্ড এমপি সেলিম ওসমানের হাতে তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে সিআইপি কার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই-এর সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন)।

এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কার্ড গ্রহণ করেন জনাব আবদুল মাতলব আহমাদ (এফবিসিসিআই), এ.কে. আজাদ (বিসিআই), মোঃ সিদ্দিকুর রহমান (বিজিএমইএ), তপন চৌধুরী (বিটিএমএ), রূপালী হক চৌধুরী (এফআইসিসিআই) প্রমুখ ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, একেএম সেলিম ওসমান ২০০১ সালে প্রথমবারের মতো সিআইপি (বাণিজ্য) সম্মাননা পান। এরপর ২০১২, ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৬ সালে বাণিজ্য ও শিল্প মিলিয়ে সর্বমোট নয় বার সরকারের এই গুরুত্বপূর্ণ মর্যাদায় ভূষিত হন তিনি। ২০১৫ সালে তিনি সিআইপি (শিল্প) ও সিআইপি (ট্রেড) উভয়ের জন্য মনোনীত হন। কিন্তু সিআইপি (রপ্তানি) নীতিমালা-২০১৩ অনুসারে - কোনো ব্যক্তি একই সাথে সিআইপি (ট্রেড), সিআইপি (এনআরবি) ও সিআইপি (শিল্প) নির্বাচিত হলে যে কোনো একটির জন্য তাকে সিআইপি নির্বাচিত করা হবে। এই হিসাবে তিনি ২০১৫ সালে সিআইপি (শিল্প) পদক গ্রহণ করলেও সিআইপি (ট্রেড)এর পদক গ্রহণ করতে পারেননি।

১৩ সেপ্টেম্বর, ২০১৮/এসপি/এনটি

উপরে